বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Madhyamik Result 2023: কয়েক ঘণ্টা পরেই মাধ্যমিকের ফলপ্রকাশ, মুহূর্তের মধ্যে রেজাল্ট আসবে HT Bangla-তে!

WB Madhyamik Result 2023: কয়েক ঘণ্টা পরেই মাধ্যমিকের ফলপ্রকাশ, মুহূর্তের মধ্যে রেজাল্ট আসবে HT Bangla-তে!

কিছুক্ষণ পরেই মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হবে।

সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফল প্রকাশ করবে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে মেধাতালিকা, পাশের হার সংক্রান্ত তথ্য প্রদান করা হবে। তারপর বেলা ১২ টা থেকে অনলাইনে ফলাফল দেখা যাবে। তখন পড়ুয়ারা হিন্দুস্তান টাইমস বাংলায় মাধ্যমিকের ফলাফল দেখতে পারবে।

এসে গিয়েছে সেই বহু প্রতীক্ষিত সকাল। আজ প্রকাশিত হচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সকাল ১০ টায় আনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের ফল প্রকাশ করবে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। সেখানে মেধাতালিকা, পাশের হার সংক্রান্ত তথ্য প্রদান করা হবে। তারপর বেলা ১২ টা থেকে অনলাইনে ফলাফল দেখা যাবে। তখন পড়ুয়ারা যেমন পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in এবং wbresults.nic.in থেকে মাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবে, তেমনই ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-তেও দেখতে পারবে।

এক ক্লিকেই মাধ্যমিকের রেজাল্ট দেখুন হিন্দুস্তান টাইমস বাংলায় - ক্লিক করুন এখানে

কীভাবে অনলাইনে মাধ্যমিকের রেজাল্ট দেখতে পাবে পড়ুয়ারা?

১) পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbse.wb.gov.in বা wbresults.nic.in -তে যেতে হবে পড়ুয়াদের।

২) হোমপেজে মাধ্যমিকের রেজাল্টের লিঙ্ক (‘West Bengal Board of Secondary Exam Results  2023’) থাকবে। তাতে ক্লিক করতে হবে পড়ুয়াদের।

৩) রোল নম্বর এবং জন্মতারিখ দিতে হবে পড়ুয়াদের। সঙ্গে দিতে হবে ‘ক্যাপচা’। তারপর ‘Submit’-এ ক্লিক করতে হবে।

৪) স্ক্রিনে মাধ্যমিকের রেজাল্ট দেখাবে। কোন বিষয়ে কত নম্বর পেয়েছে, মোট নম্বর কত, সেটাও দেখানো হবে।

২০২২ সালের মাধ্যমিকের মেধাতালিকা

গত বছর মাধ্যমিকের প্রথম দশে ছিল মোট ১১৪ জন পড়ুয়া। প্রথম হয়েছিল দু'জন - বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশন হাইস্কুলের অর্ণব গড়াই এবং পূর্ব বর্ধমানের বর্ধমান সিএমএস হাইস্কুলের ছাত্র রৌণক মণ্ডল। তাঁদের প্রাপ্ত নম্বর ছিল ৬৯৩। যুগ্মভাবে দ্বিতীয় হয়েছিল মালদার আদর্শবাণী অ্য়াকাডেমি হাইস্কুলের কৌশিকী সরকার এবং ঘাটাল বিদ্যাসাগর হাইস্কুলের রৌণক মণ্ডল। তাঁর প্রাপ্ত নম্বর ছিল ৬৯২। তৃতীয় হয়েছিল দু'জন - আসানসোল উমারানি গড়াই মহিলা কল্যাণ গার্লস হাইস্কুলের অনন্যা সেনগুপ্ত এবং চোরপালিয়া শ্রী শ্রী বাসন্তী বিদ্যাপীঠের দেবশিখা প্রধান। তাঁদের প্রাপ্ত নম্বর ছিল ৬৯১।

আরও পড়ুন: Madhyamik Result 2023: এবার নতুন ধাঁচে হবে মাধ্যমিকের ফলপ্রকাশ, রেজাল্ট দেখার ক্ষেত্রে হল বড় পরিবর্তন

মাধ্যমিকের মেধাতালিকা অনুযায়ী, চতুর্থ হয়েছিল চারজন (প্রাপ্ত নম্বর ছিল ৬৯০)। পঞ্চম স্থান দখল করেছিল ১১ জন পড়ুয়া (প্রাপ্ত নম্বর ছিল ৬৮৯)। ছ'জন পড়ুয়া ষষ্ঠ হয়েছিল (প্রাপ্ত নম্বর ছিল ৬৮৮)। সপ্তম স্থান দখল করেছিল ১০ জন পড়ুয়া (প্রাপ্ত নম্বর ছিল ৬৮৭)। ২২ জন পড়ুয়া অষ্টম স্থান দখল করেছিল (প্রাপ্ত নম্বর ছিল ৬৮৬)। নবম স্থানে ছিল মোট ১১ জন ছাত্রছাত্রী (প্রাপ্ত নম্বর ছিল ৬৮৫)। ৪০ জন দশম স্থান দখল করেছিল (প্রাপ্ত নম্বর ছিল ৬৮৪)।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বাইক দুর্ঘটনার পরে কেমন আছেন রবিন মিঞ্জ? বড় আপডেট দিলেন ক্রিকেটারের বাবা মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফরের আগে ভূপতিনগরে প্রচুর বোমার মশলা উদ্ধার! মধ্যরাতের কলকাতার রাস্তায় ৩ আরোহীকে নিয়ে ছুটল বাইক, বেপরোয়া গতির বলি ২, আহত ১ ছেলে অনন্তের হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে তাক লাগালেন নীতা আম্বানি অসুস্থ মিমি চক্রবর্তী? দুবাইতে বিশেষ ধরনের চিকিৎসার দ্বারস্থ অভিনেত্রী শিলিগুড়িতে সভা করতে পারেন প্রধানমন্ত্রী, চতুর্থ দফার সমাবেশ নিয়ে জোর গুঞ্জন বুধবার থেকে ফের বৃষ্টি? সোমে কলকাতার তাপমাত্রা কত? রইল আবহাওয়ার আপডেট জামনগর বিমানবন্দরে সকাল সকাল তারকাদের ভিড়, বাড়ি ফিরলেন রালিয়া, সইফিনা, ভিক্যাটরা বিশ্বকাপজয়ীর ওপরেই আস্থা, নতুন অধিনায়ক ঘোষণা করল সানরাইজার্স হায়দরাবাদ বিধবা পুত্রবধূকে শশুর শাশুড়ির দেওয়া উপহার ফেরত দিতে বলা যাবে না: বম্বে HC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.