বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Madhyamik Scrutiny: এবার অনলাইনেই জানানো যাবে মাধ্যমিকের স্ক্রুটিনির আবেদন, জানুন বিশদে
আজ থেকে ১৫ দিন অর্থাৎ, ১৭ জুন পর্যন্ত রেজাল্টের স্ক্রুটিনির জন্য আবেদন জানানো যাবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Madhyamik Scrutiny: এবার অনলাইনেই জানানো যাবে মাধ্যমিকের স্ক্রুটিনির আবেদন, জানুন বিশদে

  • Madhyamik Scrutiny: আজ থেকে ১৫ দিন অর্থাৎ, ১৭ জুন পর্যন্ত রেজাল্টের স্ক্রুটিনির জন্য আবেদন জানানো যাবে। কোনও পরীক্ষার্থী নিজের নম্বরে খুশি না হলে স্কুলের মাধ্যমে স্ক্রুটিনির জন্য আবেদন জানাতে পারবেন।

এবার অনলাইন মাধ্যমেই মাধ্যমিক পরীক্ষার স্ক্রুটিনির আবেদন জানানো যাবে পর্ষেদর কাছে। এদিন মাধ্যমিকের ফল প্রকাশ করার সময় এমনাই জানালেন পর্ষদ সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায়। তিনি জানান এবার স্কুলগুলি অনলাইনেই পর্ষদের কাছে স্ক্রুটিনির আবেদন জানাতে পারবে। কোনও পরীক্ষার্থী নিজের নম্বরে খুশি না হলে স্কুলের মাধ্যমে স্ক্রুটিনির জন্য আবেদন জানাতে পারবেন। আজ থেকে ১৫ দিন অর্থাৎ, ১৭ জুন পর্যন্ত রেজাল্টের স্ক্রুটিনির জন্য আবেদন জানানো যাবে।

এবার মাধ্যমিক মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ লাখ ২৬ হাজার ৮৬৩ জন। যা রেকর্ড। এবার যেখানে ছাত্রের সংখ্যা ছিল প্রায় ৫ লাখ ৫৯ হাজার, সেখানে ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছে।

মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার পর্ষদের নির্ধারিত ক্যাম্প অফিস থেকে স্কুলের প্রতিনিধিদের হাতে মার্কশিট এবং সার্টিফিকেট তুলে দেওয়া হবে। সেইসঙ্গে শুক্রবারই পরীক্ষার্থীদের হাতে মাধ্যমিকের মার্কশিট এবং সার্টিফিকেট তুলে দেওয়ার পরামর্শ দিয়েছে পর্ষদ।

এদিকে এবার ফল দেশা যাবে হিন্দুস্তান টাইমস বাংলার ওয়েবসাইটেই। তাছাড়া ফল দেখতে আপনি যেতে পারেন wbbse.wb.gov.in বা wbresults.nic.in সাইটে। উল্লেখিত সাইটে গিয়ে 'WBBSE class 10th Results' লিঙ্কে ক্লিক করতে হবে। নিজের রোল নম্বর নম্বর এবং জন্ম তারিখ দিতে হবে। এরপর 'Submit'-এ ক্লিক করতেই স্ক্রিনে ভেসে উঠবে ফলাফল।

বন্ধ করুন