বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Earthquake: অসম-উত্তরবঙ্গে ভূমিকম্প, সকাল সকাল কেঁপে উঠল কোচবিহার সহ একাধিক জেলা
অসম-উত্তরবঙ্গে ভূমিকম্প (ছবি সৌজন্যে টুইটার)
অসম-উত্তরবঙ্গে ভূমিকম্প (ছবি সৌজন্যে টুইটার)

Earthquake: অসম-উত্তরবঙ্গে ভূমিকম্প, সকাল সকাল কেঁপে উঠল কোচবিহার সহ একাধিক জেলা

  • সকাল সকাল মৃদু ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ, মেঘালয়, অসম সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক জায়গায়।

সকাল সকাল মৃদু ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গ, মেঘালয়, অসম সহ উত্তর-পূর্ব ভারতের একাধিক জায়গায়। জানা গিয়েছে রিখটার স্কেলে ৫.২ মাত্রায় এই কম্পন হয়। এদিন সকাল ৮টা ৪৫ মিনিটে এই কম্পন অনুভূত হয়। এই কম্পন কোচবিহার, দার্জিলিং সহ একাধিক জেলায় কম্পন হয়। জানা গিয়েছে ভূমিকম্পের উত্সস্থল মেঘালয়ের তুরার ৭১ কিলোমিটার উত্তরে ভূপৃষ্ঠ থেকে ১৪ কিলোমিটার গভীরে।

এদিকে এখনও পর্যন্ত কম্পনের জেরে কোনও ক্ষয় ক্ষতির খবর সামনে আসেনি। মাত্র কয়েক সেকেন্ডের জন্য এই কম্পন অনুভূত হয় শিলিগুড়ি, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতেও। আতঙ্ক ছড়ায়, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। এছাড়া বাংলাদেশের উত্তর ও মধ্যাঞ্চলের অনেক জেলা থেকে ভূমিকম্পের খবর আসে। অসমেও বহু জায়গাতে কম্পন অনুভূত হয়।

ভূমিকম্প হতেই বাড়ি ছেড়ে সাধারণ মানুষ বাইরে বেরিয়ে আসেন উত্তরবঙ্গে বসাবসরত মানুষজন। ভূমিকম্পের তীব্রতা তেমন না থাকায় ক্ষয়ক্ষতি হয়নি। তবে আতঙ্কিত হয়ে পড়েন মানুষজন। জলপাইগুড়ি, শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায় ভূমিকম্পের কম্পন বেশি অনুভূত হয়েছে। প্রসঙ্গত, সোমবার রাতেই ভূমিকম্পে কেঁপে উঠেছিল দিল্লি। মৃদু কম্পনের সেই মাত্রা রিখটার স্কেলে ছিল ৩.৭। 

বন্ধ করুন