মূল অভিযুক্ত (ছবি সৌজন্য ভিডিয়ো স্ক্রিনগ্র্যাব)
মূল অভিযুক্ত (ছবি সৌজন্য ভিডিয়ো স্ক্রিনগ্র্যাব)

বুমেরাং অভিযোগ, টিকিয়াপাড়ার ঘটনায় মূল অভিযুক্ত BJP সদস্যের ভাই

  • এই খবর সামনে আসায় গেরুয়া শিবিরের মুখ পুড়ল বলে মত রাজনৈতিক মহলের।

টিকিয়াপাড়ার ঘটনায় এতদিন রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ তুলছিল বিজেপি। কিন্তু এবার পুরোপুরি বুমেরাং হল সেই অভিযোগ। 

সোমবার টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করে হাওড়া সিটি পুলিশ জানিয়েছে, টিকিয়াপাড়ার ঘটনায় যে মূল উস্কানি দিয়েছিল, সেই ব্যক্তি আদতে হাওড়া জেলা বিজেপির সংখ্যালঘু সেলের সদস্যের ছোটো ভাই। পুলিশের উপর হামলার ঘটনার ঠিক আগে উস্কানি দিয়েছিল ওই ব্যক্তি। তাকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।  

গত মঙ্গলবার বিকেলে লকডাউনের বিধিনিষেধকে বুড়ো আঙুল দেখিয়ে হাওড়ার সংক্রামক এলাকা হিসেবে চিহ্নিত বেলিলিয়াস রোডে অনেকে জমা হয়। মাস্ক না পরে বেরোনো লোকজনদের পুলিশ সরাতে গেলে বচসা বাধে। তারপরই বাঁশ, ইট, কাঁচের বোতল নিয়ে পুলিশ ও র‌্যাফের উপর হামলা চালানো হয়। আহত হন দুই পুলিশকর্মী। তা নিয়ে রাজ্যে সমালোচনার ঝড় ওঠে। যথারীতি ময়দানে নামে বিজেপি। ভোটব্যাঙ্ক রাজনীতির জন্য রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ তোলে গেরুয়া শিবির।

এরইমধ্যে সেই ঘটনায় জড়িত একাধিক জনকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার গ্রেফতার করা হয় দুই মূল অভিযুক্তকে। পুলিশকে লাথি মারা সাকিবও পুলিশের জালে আসে। সবমিলিয়ে ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তখনও শাসক দলের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ জারি রাখে বিজেপি। কিন্তু এবার মূল অভিযুক্তের বিজেপি যোগের খবর সামনে আসায় গেরুয়া শিবিরের মুখ যথেষ্ট পুড়ল বলেই মত রাজনৈতিক মহলের।

বন্ধ করুন