বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদা মেডিক্যালে চালু হচ্ছে ১২৫ বেডের করোনা হাসপাতাল
ফাইল ছবি
ফাইল ছবি

মালদা মেডিক্যালে চালু হচ্ছে ১২৫ বেডের করোনা হাসপাতাল

  • মালদায় গত কয়েক সপ্তাহে সংক্রমণ যে হারে বেড়েছে তাতে বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। জানানো হয়েছে মালদা মেডিক্যালের ট্রমা কেয়ার ইউনিটে শুরু হবে করোনার চিকিৎসা।

মলদায় করোনার ক্রমবর্ধমান সংক্রমণের কথা মাথায় রেখে নতুন করোনা হাসপাতাল তৈরির ঘোষণা করল স্বাস্থ্য দফতর। জানানো হয়েছে, মালদা মেডিক্যাল কলেজের ট্রমা কেয়ার ইউনিটকে করোনা হাসপাতালে পরিণত করা হবে। এখানে ১২৫ শয্যায় ভর্তি করা হবে শুরু করোনা আক্রান্ত গুরুতর রোগীদের। সোমবার থেকেই এই হাসপাতালে শুরু হবে রোগী ভর্তি।

বর্তমানে পুরাতন মালদায় ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে একটি বেসরকারি হাসপাতালে জেলার কোরনা রোগীদের চিকিৎসা চলছে। তবে মালদায় গত কয়েক সপ্তাহে সংক্রমণ যে হারে বেড়েছে তাতে বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। জানানো হয়েছে মালদা মেডিক্যালের ট্রমা কেয়ার ইউনিটে শুরু হবে করোনার চিকিৎসা। 

যদিও মালদা মেডিক্যালে করোনা হাসপাতাল চালু করতে প্রথম থেকেই জারি ছিলেন না জেলা স্বাস্থ্য বিভাগের আধিকারিকরা। ঘনবসতিপূর্ণ ওই এলাকায় করোনা হাসপাতাল হলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে বলে জানিয়েছিলেন তিনি। কিন্তু সংক্রমণ বাড়ায় হাত দিতে হল সেখানেই।

 

বন্ধ করুন