বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মমতা–অভিষেক শিলিগুড়িতে, একই পথে রাজ্যপালও, প্রশাসনিক তৎপরতা তুঙ্গে
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে এএনআই।) (ANI)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে এএনআই।) (ANI)

মমতা–অভিষেক শিলিগুড়িতে, একই পথে রাজ্যপালও, প্রশাসনিক তৎপরতা তুঙ্গে

  • সোমবার উত্তরকন্যায় তিনি প্রশাসনিক বৈঠক করবেন। তারপর পরিস্থিতি খতিয়ে দেখবেন।

নির্ধারিত সূচি মেনেই আজ শিলিগুড়ি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখান থেকেই উত্তরবঙ্গের বিভিন্ন দুর্যোগপূর্ণ এলাকায় যাবেন তিনি বলে খবর। বিকেলে পৌঁছবেন বাঘাযতীন পার্কের বিজয়া সম্মেলনীতে। সেখানে কিছুক্ষণ কাটাবেন তিনি। আর সোমবার উত্তরকন্যায় তিনি প্রশাসনিক বৈঠক করবেন। তারপর পরিস্থিতি খতিয়ে দেখবেন।

মুখ্যমন্ত্রী যখন শিলিগুড়িতে থাকবেন তখন রবিবারই শিলিগুড়ি হয়ে দার্জিলিং সফরে যাবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে তাঁদের মধ্যে কোনও সাক্ষাৎ হওয়ার সুযোগ নেই। কিন্তু মুখ্যমন্ত্রী–রাজ্যপাল যুযুধান প্রতিপক্ষ। তাঁদের একই জায়গায় অবস্থান করা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। বরাবরই রাজভবন–নবান্ন সংঘাত দেখা গিয়েছে বিভিন্ন সময়ে। তাই এই নিয়ে চর্চা তুঙ্গে।

আবার সোমবার শিলিগুড়ি থেকে কোচবিহার যাবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি দিনহাটায় প্রচার করবেন। তারপর শিলিগুড়ি ফিরবেন। শিলিগুড়িতে নেতাদের নিয়ে একটি বৈঠক করবেন অভিষেক। তবে সেটা কি নিয়ে বৈঠক দলের পক্ষ থেকে কেউ জানাননি। তবে প্রশাসনিক বৈঠক সেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের ওই বৈঠকে যোগ দিতে পারেন বলে সূত্রের খবর। এটা নিয়েই এখন চায়ে পে চর্চা তুঙ্গে।

উল্লেখ্য, নাগাড়ে বৃষ্টির জেরে পাহাড়ে প্রবল দুর্যোগ দেখা দিয়েছে। একের পর এক জায়গায় নেমেছে ধস। তাতে প্রাণহানির ঘটনা পর্যন্ত ঘটেছে। এই সার্বিক দুর্যোগপূর্ণ পরিস্থিতি খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। মানুষের পাশে থাকতে তিনি নিজেই আসছেন এখানে। জিটিএ নির্বাচন নিয়ে এই সফরে বৈঠক হতে পারে। তাই গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে আসছেন তিনি বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন