বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উপাচার্যকে ‘অনলাইন স্ট্যাম্প মারা’ বলে কটাক্ষ মমতার
বীরভূমে মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)
বীরভূমে মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্য পিটিআই)

উপাচার্যকে ‘অনলাইন স্ট্যাম্প মারা’ বলে কটাক্ষ মমতার

  • এদিন মমতা বলেন, ‘বিশ্বভারতীর কি আর ভাইস চানসেলর পায়নি। বেছে বেছে নিয়ে আসতে হয়েছে মার্কা মারা, বিজেপির স্ট্যাম্প মারা, একেবারে অনলাইনে স্ট্যাম্প মারা বিজেপির একজনকে।

বোলপুরে দাঁড়িয়ে উপাচার্যকে বেলাগাম ভাষায় আক্রমণ করলেন তৃণমূলনেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বোলপুরে পদযাত্রা শেষে উপাচার্যকে ‘বিজেপির মার্কা মারা’ বলে উল্লেখ করেন তিনি। সঙ্গে বলেন, বিশ্বভারতীকে দাঙ্গার জায়গায় পরিণত করেছে। 

মঙ্গলবার বোলপুরে অমিত শাহের পালটা পদযাত্রা করেন মমতা। শুরু থেকেই বিজেপিকে ঝাঁঝাঁলো ভাষায় আক্রমণ করতে থাকেন তিনি। এরই মধ্যে হঠাৎ করে তাঁর নিশানা ঘুরে যায় বিশ্বভারতীর উপাচার্যের দিকে। নাম না করলেও বুঝতে অসুবিধা হয়নি কাকে বোঝাতে চাইছেন মমতা। 

এদিন মমতা বলেন, ‘বিশ্বভারতীর কি আর ভাইস চানসেলর পায়নি। বেছে বেছে নিয়ে আসতে হয়েছে মার্কা মারা, বিজেপির স্ট্যাম্প মারা, একেবারে অনলাইনে স্ট্যাম্প মারা বিজেপির একজনকে। বিশ্বভারতীটাকে দাঙ্গার একটা জায়গায় পরিণত করেছে’।

দীর্ঘদিন ধরে বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছে পশ্চিমবঙ্গের শাসকদল।  তাদের দাবি, উপাচার্য কেন্দ্রের অনুগত। এমনকী রবীন্দ্র ঐতিহ্য নিয়ে তিনি অজ্ঞ বলেও কটাক্ষ করেছেন শাসকদলের নেতারা। কিন্তু সরাসরি উপাচার্যকে ‘মার্কামারা’ বললেন মমতাই প্রথম। 

 

বন্ধ করুন