বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাড়ি বাড়ি গিয়ে শুনতে হবে অভাব-অভিযোগ, জোরদার করতে হবে সংগঠন, নির্দেশ মমতার
বাড়ি বাড়ি গিয়ে শুনতে হবে অভাব-অভিযোগ, জোরদার করতে হবে সংগঠন, নির্দেশ মমতার (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বাড়ি বাড়ি গিয়ে শুনতে হবে অভাব-অভিযোগ, জোরদার করতে হবে সংগঠন, নির্দেশ মমতার (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বাড়ি বাড়ি গিয়ে শুনতে হবে অভাব-অভিযোগ, জোরদার করতে হবে সংগঠন, নির্দেশ মমতার

  • পুজোর আগেই নিজেদের কেন্দ্রে কর্মীসভা শেষ করে ফেলতে হবে। বিধায়কদের এমনই কড়া নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পরিশ্রম করতে হবে। প্রত্যেক বিধায়ককে জিততে হবে। পুজোর আগেই নিজেদের কেন্দ্রে কর্মীসভা শেষ করে ফেলতে হবে। বিধায়কদের এমনই কড়া নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ মতো কাজ শুরু করে দিয়েছেন বিধায়করা। স্বাস্থ্যবিধি মেনে এই সম্মেলন হচ্ছে বলে খবর। কর্মীদের উদ্দেশে বিধায়করা বলছেন, ‘বিজেপিকে এক ইঞ্চি জমিও ছাড়া যাবে না। আপনাদের সতর্ক থাকতে হবে। তাদের বিরুদ্ধে জোরদার প্রচারে নামতে হবে।’

দলনেত্রীর সিদ্ধান্ত অনুযায়ী, বুথে একজন করে কর্মী নিজের এলাকায় ১০টি বাড়িতে যাবেন। তাঁদের অভাব-অভিযোগ শুনবেন। কোন কোন বাড়িতে গেলেন, তার নাম, ঠিকানা, ফোন নম্বর সমস্ত লিখে রাখতে হবে। নোটবুক ব্যবহার করতে হবে। বিজেপির বঞ্চনা সম্পর্কে বলতে হবে। হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে, নিজেদের মধ্যে আলোচনা করতে হবে। মাস্ক, স্যানিটাইজার অতি অবশ্যই সঙ্গে রাখতে হবে।

ইতিমধ্যে ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, সুজিত বসু সভা শেষ করেছেন বলে খবর। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় তাঁর বিধানসভা কেন্দ্রে সভা করার প্রস্তুতি নিচ্ছেন। অরূপ বিশ্বাস কয়েকদিনের মধ্যে সভা শুরু করবেন। উত্তর কলকাতার বিধানসভা কেন্দ্রগুলিতে সভার কাজ শুরু হয়েছে। সেই সভাগুলিতে বিজেপিকে ভয় না পাওয়ার বার্তা দেওয়া হয়েছে। মতবিরোধ থাকলে তা মিটিয়ে নেওয়ার কথা বলা হচ্ছে। পুরনো–নতুনদের নিয়ে একসঙ্গে কাজ করতে বলা হয়েছে।

‌পুজোর পরেই ঝাঁপিয়ে পড়তে বলা হয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে দলনেত্রীর হাতে ২০১৬ সালের বেশি সংখ্যায় বিধায়ক তুলে দিতে প্রস্তুতি নিতে হবে। আগামী ১৬ নভেম্বর থেকে ভোটার তালিকার কাজ শুরু হচ্ছে। এই কাজটা যাতে সুষ্ঠুভাবে হয় সেদিকেও নজর রাখতে হবে। জেলায় জেলায় সংগঠন নতুনভাবে তৈরি করা হয়েছে। যাঁদের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁদের সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে বলা হয়েছে।

বন্ধ করুন