বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরোহিত ভাতা–সহ পেনশন পুজোর আগেই, জোরকদমে প্রস্তুতি নবান্নের
ঝাড়গ্রাম সফরে কনকদুর্গা মন্দিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য এএনআই)
ঝাড়গ্রাম সফরে কনকদুর্গা মন্দিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য এএনআই)

পুরোহিত ভাতা–সহ পেনশন পুজোর আগেই, জোরকদমে প্রস্তুতি নবান্নের

  • পুজোর মাস থেকেই পুরোহিতদের মাসিক এক হাজার টাকা ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়ে হাইকোর্টে মামলাও হয়েছে।

পুজোর মাস থেকেই পুরোহিতদের মাসিক এক হাজার টাকা ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা নিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও দায়ের হয়েছে। তবে আপাতত নিজেদের ঘোষণা মতোই এগিয়ে যেতে চায় রাজ্য সরকার। 

পুজোর আগে পুরোহিত ভাতা–সহ সব ধরনের সামাজিক পেনশন, ভাতা, স্কলারশিপ, কন্যাশ্রীর টাকাও প্রাপকদের হাতে পৌঁছে দিতে চায়। জেলা প্রশাসনগুলিকে এই বিষয়ে প্রয়োজনীয় প্রস্তুতির নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী সব দফতর, জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে করোনা–কালে উৎসবের প্রস্তুতিতে বিশেষ নজর দিতে বলেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

সরকারি ছুটি বা উৎসবের জন্য মিড ডে মিল ও অঙ্গনওয়াড়ি কর্মসূচিকে নিশ্চিত করতে বলেছেন মুখ্যসচিব। সেজন্য দ্রুত চালু করতে হবে সহায়তা কেন্দ্র। পুজো উপলক্ষ্যে সরকারি অফিস বন্ধ হবে আগামী শুক্রবারের পরে। খুলবে ২ নভেম্বর। অফিস খোলা থাকতেই ভাতা দিতে চায় তথ্য-সংস্কৃতি দফতর। পুরোহিত ভাতা নিয়ে মামলা হলেও কোনও রায় বা নির্দেশ দেওয়া হয়নি। তাই  এখন ভাতা বিতরণ আটকাবে না বলেই প্রশাসনের অন্দরের খবর।

বন্ধ করুন