বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durga Pujo: 'ভাঁড়ার শূন্য,' দুর্গাপুজোর অনুদান বাড়িয়ে দিলেন মমতা

Durga Pujo: 'ভাঁড়ার শূন্য,' দুর্গাপুজোর অনুদান বাড়িয়ে দিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রী (HT PHOTO.) (HT_PRINT)

খোদ মমতা বন্দ্যোপাধ্যায় বার বার কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলেছেন। রাজকোষেরও নাকি টানাটানির অবস্থা। তার মধ্য়ে দুর্গাপুজোর অনুদান ক্লাবগুলিকে দেওয়ার ব্যাপারে বার বার সমালোচনার মুখে পড়তে হয়েছে সরকারকে। তবে সেসবকে পাশ কাটিয়ে বাড়িয়ে দেওয়া হল পুজোর অনুদান।

এবার অতিরিক্ত ১০ হাজার টাকা করে পুজোর অনুদান পাবে ক্লাব, বারোয়ারী সহ দুর্গাপুজোর উদ্যোক্তারা। অর্থাৎ ৫০ হাজার টাকা থেকে অনুদান বৃদ্ধি করে ৬০ হাজার টাকা করে দিলেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার পুজো কমিটিগুলিকে নিয়ে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি অনুদান বৃদ্ধির ব্যাপারে ঘোষণা করেন। এদিন তিনি জানিয়েছেন, আমার কিন্তু ভাঁড়ার শূন্য। কেন্দ্র টাকা দিচ্ছে না। তা সত্ত্বেও  এবার ৫০ হাজার টাকাটা ৬০ হাজার টাকা করেদিলাম। তুমুল করতালি দিয়ে মমতার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পুজোর উদ্যোক্তারা। পুজোর বিদ্যুৎ বিলে ৬০ শতাংশ ছাড় দেওয়ার ব্যাপারে অনুরোধ করছি। অর্থাৎ সব মিলিয়ে ৪৩ হাজার পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে এবার।

এদিকে ক্লাবগুলিকে কেন এভাবে পুজো অনুদান দেওয়া হয় তা নিয়ে অতীতেও নানা প্রশ্ন উঠেছে। ক্লাবগুলিকে হাতে রাখার জন্য় রাজ্য সরকার এভাবে বিপুল টাকা খরচ করে বলেও অতীতে অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। তবে সেই বিতর্ককে অবশ্য় বিশেষ গুরুত্ব দেয়নি সরকার। এবার অনুদান বাড়িয়েও দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন উঠছে নানা ঘটনাক্রমের জেরে অস্বস্তিতে পড়েছে বাংলার সরকার। সেক্ষেত্রে ড্যামেজ কন্ট্রোলের জন্যই কি এবার অনুদান এক ধাক্কায় বাড়িয়ে দেওয়া হল?

খোদ মমতা বন্দ্যোপাধ্যায় বার বার কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলেছেন। রাজকোষেরও নাকি টানাটানির অবস্থা। সরকারি কর্মীদের ডিএ নিয়ে নানা বঞ্চনার অভিযোগ। তার মধ্য়ে দুর্গাপুজোর অনুদান ক্লাবগুলিকে দেওয়ার ব্যাপারে বার বার সমালোচনার মুখে পড়তে হয়েছে সরকারকে। তবে সেসবকে পাশ কাটিয়ে বাড়িয়ে দেওয়া হল পুজোর অনুদান। তবে সেক্ষেত্রে এবারও রাজকোষে চাপ পড়তে পারে সরকারের। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.