বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum Accident: বীরভূমের দুর্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী–প্রধানমন্ত্রীর, আর্থিক সাহায্যের ঘোষণা

Birbhum Accident: বীরভূমের দুর্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী–প্রধানমন্ত্রীর, আর্থিক সাহায্যের ঘোষণা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

বীরভূমের মল্লারপুর থানার মেটেলডাঙা গ্রামের কাছে ৬০ নম্বর জাতীয় সড়কে বাস–অটোর ভয়াবহ সংঘর্ষ হয়। ঘটনার পরেই বাসের চালক এবং খালাসি পলাতক। মৃত আটজনই অটোর যাত্রী ছিলেন। মৃত্যু হয়েছে অটোরচালকেরও। মাঠে চাষের কাজ সেরে একটি অটোতে চড়ে রামপুরহাট থানার পারকান্দি গ্রামে ফিরছিলেন আটজন শ্রমিক।

রামপুরহাট থেকে সিউড়ি যাওয়ার পথে বাস–অটোর ভয়াবহ সংঘর্ষে ৯জন মহিলা মারা গিয়েছিলেন। এবার মৃতদের পরিবারের পাশে দাঁড়ালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অটোর চালক–সহ ৯ জন মহিলা যাত্রীর মৃত্যুর ঘটনা দুঃখপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটও করেন মুখ্যমন্ত্রী। আর ঘোষণা করেন, মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা সাহায্য করা হবে। এমনকী শেষকৃত্যের জন্যও প্রতি পরিবারকে দেওয়া হবে ২ হাজার টাকা।

ঠিক কী টুইট করেছেন মুখ্যমন্ত্রী?‌ এদিন দুঃখপ্রকাশ করে মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, ‘‌বীরভূমের ভয়াবহ পথ দুর্ঘটনায় আমি মর্মাহত। আট মহিলা–সহ নয়জনের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। প্রত্যেকের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। বীরভূমের ঘটনায় মৃতদের পরিবারপিছু দু’‌লাখ টাকা করে অর্থ সাহায্য দেওয়া হবে। সমব্যথী প্রকল্পের আওতায় এই অর্থ পাবে প্রত্যেক পরিবার। এছাড়াও প্রত্যেকের শেষকৃত্যের জন্যও দু’‌হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। এছাড়াও অতিরিক্ত বিশেষ অনুদানও মিলবে সরকারের পক্ষ থেকে।’‌

প্রধানমন্ত্রী ঠিক কী টুইট করেছেন?‌ এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে লেখেন, ‘‌পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় এক শোচনীয় পথ দুর্ঘটনায় প্রাণহানির খবরে আমি মর্মাহত। আহতদের জন্য রইল প্রার্থনা। নিহতদের প্রত্যেকের নিকটাত্মীয়কে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে ২ লক্ষ টাকা। আহতদের প্রত্যেকে পাবেন ৫০ হাজার টাকা।’‌ প্রধানমন্ত্রীকে টুইট করে ধন্যবাদ জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, বীরভূমের মল্লারপুর থানার মেটেলডাঙা গ্রামের কাছে ৬০ নম্বর জাতীয় সড়কে বাস–অটোর ভয়াবহ সংঘর্ষ হয়। ঘটনার পরেই বাসের চালক এবং খালাসি পলাতক। মৃত আটজনই অটোর যাত্রী ছিলেন। মৃত্যু হয়েছে অটোরচালকেরও। মাঠে চাষের কাজ সেরে একটি অটোতে চড়ে রামপুরহাট থানার পারকান্দি গ্রামে ফিরছিলেন আটজন শ্রমিক। এই আটজনই আদিবাসী মহিলা শ্রমিক। অটো রামপুরহাটের দিকে আসছিল। তখন সিউড়িমুখী দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থার একটি বাস ওভারটেক করতে গিয়ে অটোতে ধাক্কা মারে। ছিটকে গিয়ে রাস্তার উপর পড়েন অটোর যাত্রীরা। তারপর তাঁদের পিষে দিয়ে চলে যায় বাসটি। ঘটনাস্থলেই আটজন মহিলা শ্রমিকের মৃত্যু হয়।

বাংলার মুখ খবর

Latest News

হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন?

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.