বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বীরভূমে TMC'র কোর কমিটিতে ঠাঁই পেলেন 'কেষ্ট বিরোধীরা', ঘুঁটি সাজিয়ে দিলেন মমতা

বীরভূমে TMC'র কোর কমিটিতে ঠাঁই পেলেন 'কেষ্ট বিরোধীরা', ঘুঁটি সাজিয়ে দিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়।ফাইল ছবি (PTI Photo) (PTI)

কোর কমিটিতে সদস্য সংখ্যা ৪ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৭জন। সেখানে অনুব্রত বিরোধী গোষ্ঠীর বলে পরিচিত নেতাদেরও রাখা হয়েছে। অন্যদিকে এবার খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই যে বীরভূমে সংগঠনের হাল ধরছেন তা নিয়েও জানিয়ে দিয়েছেন।

অনুব্রতর ডানা ছাঁটার প্রক্রিয়া কি শুরু করে দিল তৃণমূল? সোমবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বীরভূম সফরের পরে সেই প্রশ্নটা আরও একবার সামনে আসতে শুরু করেছে। দল সূত্রে খবর, দলের কোর কমিটিতে এবার ঠাঁই দেওয়া হল দলের অন্দরে অনুব্রত বিরোধী গোষ্ঠীর নেতাদেরও। সেই কমিটিতে ঠাঁই পেয়েছেন নানুরের তৃণমূল নেতা কাজল শেখের মতো নেতা। যিনি বীরভূমের রাজনীতিতে কেষ্ট বিরোধী বলে পরিচিত। সেই সঙ্গে শতাব্দী রায়, অসিত মালকে রাখা হয়েছে কোর কমিটিতে।

সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূমে সংগঠনের বৈঠকে অংশ নেন। এদিকে সেই বৈঠকের তোরণে কোথাও কেষ্ট মণ্ডলের ছবি রাখা হয়নি। তবে এদিনের বৈঠকে অনুব্রত প্রসঙ্গে বিশেষ কোনও আলোচনাও হয়নি।

এদিকে কোর কমিটিতে সদস্য সংখ্যা ৪ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৭জন। সেখানে অনুব্রত বিরোধী গোষ্ঠীর বলে পরিচিত নেতাদেরও রাখা হয়েছে। অন্যদিকে এবার খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই যে বীরভূমে সংগঠনের হাল ধরছেন তা নিয়েও জানিয়ে দিয়েছেন।

বর্তমানে গরুপাচার মামলায় অভিযুক্ত হয়ে জেলবাস করছেন অনুব্রত মণ্ডল। তবে তিনি এখনও দলের জেলা সভাপতি পদেই রয়েছেন। তবে অনেকের মতে, এতদিন ধরে কেষ্টর দাপটে কোণঠাসা হয়ে থাকতেন অনেকেই। এবার তাঁদেরকে কোর কমিটিতে জায়গা দিয়ে একেবারে ভারসাম্য ফিরিয়ে আনলেন মমতা নিজেই। তার সঙ্গে অনুব্রত জেলে থাকার জেরে কীভাবে দল চলবে, কে ভোকাল টনিক দেবেন তা নিয়ে রীতিমতো দিশেহারা হয়ে গিয়েছিলেন নেতা কর্মীরা। এবার সেই পরিস্থিতিতে একেবারে বুস্টার ডোজ দিয়ে দিলেন নেত্রী নিজেই। জেলায় সংগঠন যে তিনি দেখবেন সেটাও তিনি জানিয়ে দেন এদিন। মূলত বীরভূমে মন মরা হয়ে পড়া দলকে চাঙা করতে এদিন সব কৌশলই প্রয়োগ করেছে তৃণমূল।

অনুব্রত না থাকায় অসুবিধা নেই। আমি নিজে সংগঠন দেখব। দলীয় নেতা কর্মীদের এই বার্তা দিলেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একেবারে নিজের হাতে জেলা তৃণমূলের রাশ তুলে নিলেন মমতা। যেটা নিঃসন্দেহে দলের কর্মীদের মনে শক্তি দেবে অনেকটাই। এমনটাই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের।

এখানেই প্রশ্ন উঠছে যে কেষ্ট মণ্ডলকে বীরের সম্মান দিয়ে জেল থেকে বের করার কথা জানিয়েছিলেন খোদ দলনেত্রী। আর এদিন দলের কোর কমিটিতে ঠাঁই দেওয়া হল কেষ্ট বিরোধী বলে পরিচিত কাজল শেখকে। অন্যদিকে এদিন দলের অন্দরের দ্বন্দ্ব প্রসঙ্গেও তিনি কড়া বার্তা দেন।

আর অনুব্রতর ছবি না থাকা প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেন, যে আসেননি তার ছবি থাকবে কেন? অনুব্রত মণ্ডলকে চক্রান্ত করে আটকে রাখা হয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

এবার ইরানে জবাবি হামলা ইজরায়েলের, বিস্ফোরণ শোনা গেল একাধিক জায়গায় লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল, এবার ঝাড়খণ্ডের পাশের হার কমে দাঁড়াল ৯০.৩১% ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.