বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee: রামপুরহাটে ট্রেন, মামার বাড়ির কথা মনে পড়ে গেল মমতার, মন্দিরের কাজ কত দূর হল?

Mamata Banerjee: রামপুরহাটে ট্রেন, মামার বাড়ির কথা মনে পড়ে গেল মমতার, মন্দিরের কাজ কত দূর হল?

বোলপুরে জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরীর সঙ্গে কথা বলছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  (PTI Photo)  (PTI)

তখন রামপুরহাট স্টেশনে ট্রেন। গোটা স্টেশন জুড়়ে লোকের মাথা। দলের নেতাকর্মীরাও এসেছেন। অনেকেই নেত্রীর ছবি তুলতে চান।

বুধবার সরাইঘাট এক্সপ্রেসে চড়ে মালদায় গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তবে সেই ট্রেনে চড়ে রামধাক্কা খাওয়ার কথা জানিয়েছিলেন নেত্রী। ফেরার পথেও শুক্রবার ট্রেন চড়েই এলেন তিনি। তবে এদিন ফেরার পথে তাঁর মনে পড়ে যায় ফেলে আসা দিনের কথা। হয়তো কিছুটা হলেও ছোটবেলার কথা মনে পড়ে যায় তাঁর। সেকথা জানিয়েও দিলেন তিনি।

এদিন নেত্রীর সঙ্গে দেখা করতে স্টেশনে এসেছিলেন জেলার তাবড় নেতৃত্ব। তবে দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল বর্তমানে তিহাড় জেলে রয়েছেন। স্বাভাবিকভাবেই তিনি আসতে পারেননি। সেক্ষেত্রে স্থানীয় বিধায়ক তথা ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্য়ায়, রামপুরহাট পুরসভার পুরপ্রধান সৌমেন ভকত, ব্লক সভাপতি সৈয়দ সিরাজ জিম্মি এদিন স্টেশনে আসেন। তাঁরা নেত্রীর সঙ্গে কথা বলেন। সাধারণ কিছু কথাবার্তা হয় তাঁদের মধ্য়ে।

তখন রামপুরহাট স্টেশনে ট্রেন। গোটা স্টেশন জুড়়ে লোকের মাথা। দলের নেতাকর্মীরাও এসেছেন। অনেকেই নেত্রীর ছবি তুলতে চান। ট্রেনের দরজার কাছে এসে দাঁড়ালেন মমতা। এই মাটি যে মমতার কাছে অন্যরকম। আসলে এই বীরভূমের মাটির সঙ্গে জড়িয়ে রয়েছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের মামার বাড়ির, পুর্বপুরুষদের যোগসূত্র। এখানকার কুসুমবা গ্রামে তাঁর মামার বাড়ি। সেখানে আগেও গিয়েছেন তিনি। এদিন রামপুরহাটে গিয়ে সেই গ্রাম, সেই বাড়ির কথা মনে পড়ে যায় তাঁর। তারপীঠ, রামপুরহাট উন্নয়ন পর্ষদের কাজ নিয়েও খোঁজ নেন তিনি।

বীরভূম মানেই তো মামার বাড়ি। আর মামার বাড়ির সঙ্গে জড়িয়ে থাকে নানা মধুর স্মৃতি। এদিন মমতা বলেন, অনেক কিছু করেছি। আরও করব। একটু অপেক্ষা করুন। এরপরের বার এলে তিনি কুসুমবা গ্রামে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন। চাকাইপুরে যাওয়ার ইচ্ছা তাঁর। আসলে এই পথ দিয়ে গেলে সেই ফেলে আসা দিনগুলোর কথা স্বাভাবিকভাবেই মনে পড়ে যায়। সেটাই হল এদিনও। অনেকের কাছে তিনি নেত্রী। সকলের কাছে তিনি মুখ্য়মন্ত্রী। কিন্তু তবুও মামার বাড়ি, আদি ভিটে সেটা কি ভোলা সম্ভব? কুসুমাক্ষী মন্দিরের কাজ কতটা হয়েছে তা নিয়েও খোঁজ নেন তিনি। জবাব দেন দলীয় নেতৃত্বরা।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.