বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌মঙ্গলবার ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক, একদিনেই বাঁকুড়া সফর মমতার
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

‌মঙ্গলবার ভ্যাকসিন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক, একদিনেই বাঁকুড়া সফর মমতার

  • সোমবার নয়, আজ, রবিবার বিকেলে বাঁকুড়ার উদ্দেশে রওনা দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কাল, সোমবার খাতড়ায় মুখ্যমন্ত্রীর দুটি কর্মসূচি রয়েছে।

মঙ্গলবার নবান্নে বসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনাভাইরাসের ভ্যাকসিন কীভাবে স্বাস্থ্যকর্মী থেকে জনসাধারণের কাছে পৌঁছে দেওয়া হবে তার রূপরেখা তৈরি করতেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে মঙ্গলবার ভার্চুয়াল পর্যালোচনা বৈঠক সারবেন প্রধানমন্ত্রী। আর তার জেরে শেষ মুহূর্তে মুখ্যমন্ত্রীর বাঁকুড়া সফরে রদবদল করতে হয়েছে।

পূর্বঘোষিত সফরসূচি বাতিল করা হয়েছে। তিনদিনের পরিবর্তে একদিনেই সফর সারবেন মুখ্যমন্ত্রী। সোমবার নয়, আজ, রবিবার বিকেলে বাঁকুড়ার উদ্দেশে রওনা দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কাল, সোমবার খাতড়ায় মুখ্যমন্ত্রীর দুটি কর্মসূচি রয়েছে। প্রশাসনিক বৈঠকের পর প্রশাসনিক সভা করবেন তিনি।

বাঁকুড়া জেলা তৃণমূল নেতৃত্বের তরফে জানানো হয়েছে, রবিবার বিকেলে বাঁকুড়ায় পৌঁছে মুখ্যমন্ত্রী মুকুটমণিপুরে সেচ দফতরের বাংলোয় রাত্রিবাস করবেন। মুখ্যমন্ত্রীর বাঁকুড়া সফরের নতুন সূচি অনুযায়ী, সোমবার পরপর দুটি সভা করবেন মুখ্যমন্ত্রী। প্রথমে তিনি প্রশাসনিক কর্তাদের সঙ্গে বাঁকুড়ার রবীন্দ্রভবনে পর্যালোচনা বৈঠকে সারবেন। আর তার পরই খাতড়ার সিধো‌–কানহো স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী প্রশাসনিক সভা করবেন।

এদিকে, মুখ্যমন্ত্রীর জেলা সফরকে ঘিরে কিছু ভিত্তিহীন খবর রটেছে বলে শনিবার দাবি করে রাজ্যের স্বরাষ্ট্র দফতর। এদিন দফতরের তরফ থেকে টুইট করে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রীর সফরের জেরে বাঁকুড়ায় থাকা পর্যটকদের সমস্যায় পড়তে হবে— এমন দাবি করে কিছু ভিত্তিহীন খবর রটেছে। আদতে এমন কিছুই হবে না। সরকারি পর্যালোচনা বৈঠক বা অন্য কর্মসূচির জেরে বাঁকুড়া বা মুকুটমণিপুরে থাকা পর্যটকদের আগামী দিনগুলিতে কোনওভাবে বিরক্ত হতে হবে না বলে এদিন জানিয়েছে রাজ্যের স্বরাষ্ট্র দফতর।

নভেম্বর মাসের গোড়ার দিকেই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী গিয়েছিলেন বাঁকুড়ায়। তার সফরকে ঘিরে বিজেপি নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছিল তুঙ্গে। বাঁকুড়ায় এসে বিধানসভা নির্বাচনে বিজেপি–র ২০০ আসন দখলের ডাক দিয়ে গিয়েছেন তিনি। আর তার পরই এ মাসের শেষের দিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পা রাখছেন বাঁকুড়ায়। সফর কাটছাঁট হলেও তিনি সেখানে কী বার্তা দেবেন সেদিকেই নজর রেখেছে রাজ্য রাজনীতির ওয়াকিবহল মহল।

বন্ধ করুন