বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'রাত তিনটের সময় জল ছেড়েছে',DVC-কে দুষে ফের মমতার মুখে 'ম্যান মেড বন্যা' তত্ত্ব
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি এএনআই)

'রাত তিনটের সময় জল ছেড়েছে',DVC-কে দুষে ফের মমতার মুখে 'ম্যান মেড বন্যা' তত্ত্ব

  • ডিভিসির জলের তোড়ে ফের একবার বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে।

গত কয়েকদিনের বৃষ্টির জেরে মেদিনীপুরের শিলাবতী, কেঠিয়া, ঝুমি-সহ সব নদীর জলস্তর বিপদসীমার উপরে। এই আবহে ফের একবার বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে। পুজোর আগে ফোর দুর্যোগের মুখে পড়েছেন কয়েক লক্ষ মানুষ। এই পরিস্থিতির জন্য সরাসরি ডিভিসিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধেও অসন্তোষ প্রকাশ করেন মমতা।

মুখ্যমন্ত্রীর অভিযোগ ডিভিসি গতরাতে রাত তিনটের সময় তাঁকে না জানিয়েই জল ছেড়েছে। এদিকে তিনি অভিযোগ করেন, পুজোর আগে বাংলাকে প্লাবিত করতে ইচ্ছে করে এই ঘটনা ঘটানো হয়েছে। ফের একবার তিনি 'ম্যান মেড বন্যা' তত্ত্ব নিয়ে সরব হন। পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধেও খাল এবং বাঁধ না সংস্কার করার অভিযোগ আনেন মমতা।

এদিকে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে মুখ্যমন্ত্রী আগামীকাল বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলির আকাশপথে ঘুরে বেরাবেন হেলিকপ্টারে। মুখ্যমন্ত্রী জানান আসানসোলে জল কিছুটা নামলেও বাঁকুড়া, পুরুলিয়ার বন্যা পরিস্থিতি উদ্বেগজনক। পাশাপাশি মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, গতকাল ভবানীপুরে ভোট থাকলেও বন্যা পরিস্থিতি নিয়ে রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছিলেন তিনি। প্রসঙ্গত, গুলাবের প্রভাবে ঝাড়খণ্ডে প্রবল বর্ষণ হচ্ছে। সেই কারণে ছাড়ার পরিমাণ বাড়াতে বাধ্য হয়েছে ডিভিসি। দুর্গাপুর ব্যারেজ, মাইথন, পাঞ্চেতের থেকে বেশি পরিমাণে জল ছাড়ছে ডিভিসি।

 

বন্ধ করুন