বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata Banerjee speech highlights: আমায় অতটা বিশ্বাস করবেন না, মাথাকেও 'টাচ' করতে পারি, ‘পকেটমার’-কে তোপ মমতার

Mamata Banerjee speech highlights: আমায় অতটা বিশ্বাস করবেন না, মাথাকেও 'টাচ' করতে পারি, ‘পকেটমার’-কে তোপ মমতার

‘পকেটমার’-কে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

Mamata Banerjee speech highlights: পূর্ব মেদিনীপুরে নাম না করে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে তোপ দাগলেন মমতা বন্দ্যোপাধ্যায়। গদ্দারদের কমরেড, গদ্দারবাবুদের কথা বলেন মমতা।

‘আমায় অতটা বিশ্বাস করবেন না’, ‘মাথা’-দেরও টাচ করতে পারেন। এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই রেশ ধরে নাম না করে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীকে তোপ দেগে মমতা বলেন, ‘গদ্দারদের কমরেড, গদ্দারবাবু। আমি নাম বলি না। নাম বলতে আমার লজ্জা লাগে। যখন পার্টিতে ছিল, তখন সবথেকে বেশি পেয়েছে। যেটা আমরা কোনওদিন ভাবতে পারিনি। সবথেকে বেশি খেয়েছে। কিন্তু লঙ্কাকাণ্ডের মতো যাতে নিজে ধরা না পড়ে, সেজন্য কোর্টে গিয়ে গরিব ছেলেমেয়েদের চাকরি খেয়ে সাধু সেজে বসে আছেন। এই সাধুদের চক্রান্ত আমরা বের করব।’

আবাস প্রকল্প নিয়ে মমতা, ‘ডেডলাইন’ পিছিয়ে দিলেন ১ মাস

আগে এপ্রিলের ‘ডেডলাইন’ বেঁধে দিয়েছিলেন, এবার সেটা মে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়ে দিলেন, ১ মে'র মধ্যে কেন্দ্রীয় সরকার আবাস যোজনার টাকা না পাঠালে নিজেরাই টাকা দেবে রাজ্য সরকার।

নাম না করে শুভেন্দুকে তোপ মমতার

— মমতা বন্দ্যোপাধ্যায়: জোর করে গায়ের জোরে কাউকে খুন করে, কারও থেকে লুঠ করে, টাকার জোরে নিজে কোটি-কোটি মালিক হয়ে অন্যদের বলছে চোর। চোরের মায়ের বড় গলা। বাসে বা ট্রেনে দেখেছেন, যে পকেটমারি করে, সেই প্রথম চোর-চোর বলে। আর তারপর যখন সবাই উঠে দাঁড়ায়, তখন নিজে পালিয়ে যায়।

— মমতা বন্দ্যোপাধ্যায়: স্কুল এডুকেশনে সবথেকে বেশি পকেটমারি করেছে কে? ভুলে গিয়েছেন পূর্ব মেদিনীপুরের লোক? কার বিনিময়ে চাকরিটা আপনার হয়েছিল? কীসের বিনিময়ে? খবর আমি রাখি। আমি কারও চাকরি যেতে দেব না। ওরা চাকরি খায়। আজ চাকরি দিই। তাই আমি কাউকে টাচ করছি না। কিন্তু আজকে আমি টাচ করছি না বলে মাথাকে আমি কোনওদিন টাচ করব না, (সেটা ভাববেন না)। আমায় অতটা বিশ্বাস করবেন না। আমি তাঁদের বিশ্বাসী, যাঁরা আমায় বিশ্বাস করেন। আমি মানুষকে বিশ্বাস করি।

আরও পড়ুন: Mamata-Didi No 1: ‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ টাকা, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার!

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: দু'তিন বছরের মধ্যেই আমরাই ঘাটাল মাস্টার প্ল্যান করে দেব। আমরা শেষ ১২ বছর ধরে টাকা চেয়ে আসছি। কিন্তু আমরা আর টাকা চাইব না। আর যে সবচেয়ে বেশি মানুষের কাজ করেন, তাঁকে গালাগালি করে বেড়ান। দেব বলেছে যে ঘাটাল মাস্টার প্ল্যান হলে পাঁশকুড়া-১, পাঁশকুড়া-২, ঘাটাল এলাকায় বন্যা নিয়ন্ত্রণ করা অনেকটাই সম্ভব হবে।

দিঘার জগন্নাথ মন্দির নিয়ে মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: দিঘার জগন্নাথ মন্দির দেখেছেন? দেখলে বুঝবেন যে একটা মন্দির হচ্ছে। পুরীর জগন্নাথ মন্দিরের মতোই উচ্চতা থাকবে সেই মন্দিরের। ইতিমধ্যে ঠাকুর এসে গিয়েছেন। যেদিন মন্দিরের কাজ শেষ হয়ে যাবে, সেদিন তাঁদের অধিষ্ঠিত করা হবে। এমনভাবে জগন্নাথ মন্দির তৈরি করা হচ্ছে যে একদিন দেখবেন সারা বিশ্বের মানুষ পুরীর জগন্নাথ যাচ্ছেন। আর একবার দিঘার জগন্নাথ মন্দিরও ঘুরে যাচ্ছেন। দিঘাকে সাজিয়ে তোলা হয়েছে।

নন্দীগ্রামে জলপ্রকল্প

মমতা বন্দ্যোপাধ্যায়: নন্দীগ্রাম-১, নন্দীগ্রাম-২ ও নন্দকুমারের জন্য শীঘ্রই ১,৪০০ কোটি টাকার জলপ্রকল্প শেষ হবে। আরও পাঁচটি শিল্পপার্ক তৈরি করা হচ্ছে। তাজপুরে গভীর সমুদ্র বন্দর তৈরি করা হচ্ছে।

বিজেপিকে তোপ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়: দিল্লি থেকে কিছু লোক ভোটের সময় আসেন। সারা বছর তাঁদের পাত্তা পাওয়া যায় না। হঠাৎ করে তাঁরা বিজ্ঞাপন দেন যে বাড়িতে-বাড়িতে জল দিচ্ছে বিজেপি। আমি বলি, ভাই তোমরা কীভাবে দিচ্ছ? আমরাই সব করছি। আমরা ৭০ শতাংশ টাকা দিই। বাকি ৩০ শতাংশ টাকা তোমরা দাও। তাও আমাদের টাকা তুলে নিয়ে গিয়ে সেটাই দাও। মাছের তেলে মাছ ভেজে দিচ্ছে।

মমতার সভা শুরু

পূর্ব মেদিনীপুরে সরকারি অনুষ্ঠানে যোগ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি কী বলছেন, তা দেখে নিন। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রসঙ্গে কিছু তিনি বলবেন কি? যিনি ইস্তফা দেবেন বলে জানিয়ে দিয়েছেন। রাজনীতিতে যোগ দেবেন বলে জানিয়েছেন। তবে কোন দলে যাবেন, তা স্পষ্ট করেননি। একাধিক মহলের দাবি, পূর্ব মেদিনীপুরের তমলুক কেন্দ্র থেকে ভোটে দাঁড়াতে পারেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

পূর্ব মেদিনীপুরে মমতা

আজ পূর্ব মেদিনীপুরে সরকারি অনুষ্ঠানে সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস ও সরকারি পরিষেবা প্রদানের জন্য সেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠান থেকে মমতা কী বলবেন, সেটার টাটকা আপডেট দেখে নিন হিন্দুস্তান টাইমস বাংলায়।

আরও পড়ুন: Didi No 1: 'মুক্তিযুদ্ধের গল্প শুনতাম, সেই থেকেই...', স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস

বাংলার মুখ খবর

Latest News

শনিবার অনেকটা বাড়ল ময়দানের আয়, ১০ দিনে মোট কত আয় হল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর? রাওয়ালপিন্ডিতে কিউয়িদের উড়িয়ে ইমরান খানের ক্যাপ্টেন্সি রেকর্ডের আরও কাছে বাবর আদিবাসীদের সঙ্গে মিশতে তাঁদেরই পোশাক পরে গেলেন দেব! কটাক্ষ করে হিরণ বললেন কী? ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.