বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরবঙ্গে মমতা, কাল-পরশু উত্তরকন্যায় টানা বৈঠক
সোমবার বাগডেগরা বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়। 
সোমবার বাগডেগরা বিমানবন্দরে মমতা বন্দ্যোপাধ্যায়। 

উত্তরবঙ্গে মমতা, কাল-পরশু উত্তরকন্যায় টানা বৈঠক

  • করোনা মহামারির জেরে মার্চের পর আর উত্তরবঙ্গে যেতে পারেননি মমতা। শেষবার মালদা সফরে মমতা করোনাকে হাতিয়ার করে কেন্দ্রীয় সরকার দিল্লি দাঙ্গা থেকে মানুষের চোখ ঘোরাতে চাইছে বলে মন্তব্য করেছিলেন।

তিন দিনের উত্তরবঙ্গ সফরে সোমবার বিকেলে শিলিগুড়ি পৌঁছলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গল ও বুধবার উত্তরকন্যায় তাঁর প্রশাসনিক বৈঠক করার কথা। করোনা মহামারির জেরে প্রায় ৬ মাস পর উত্তরবঙ্গ সফরে গেলেন মমতা। বিধানসভা নির্বাচনের আগে সরকারি প্রকল্পগুলির কাজে গতি দেখতে তাঁর এই সফর বলে মনে করা হচ্ছে। 

জানা গিয়েছে, সোমবার শিলিগুড়ি পৌঁছে উত্তরকন্যা অতিথিনিবাসে ওঠেন মমতা। মঙ্গলবার সেখানেই আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলার প্রশাসনিক বৈঠক করার কথা তাঁর। বুধবার কোচবিহার, দার্জিলিং ও কালিম্পং জেলার প্রশাসনিক বৈঠক করবেন সেখানেই। 

করোনা মহামারির জেরে মার্চের পর আর উত্তরবঙ্গে যেতে পারেননি মমতা। শেষবার মালদা সফরে মমতা করোনাকে হাতিয়ার করে কেন্দ্রীয় সরকার দিল্লি দাঙ্গা থেকে মানুষের চোখ ঘোরাতে চাইছে বলে মন্তব্য করেছিলেন। 

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে তৃণমূল। বিধানসভা নির্বাচনের আগে তাই উত্তরবঙ্গ নিয়ে বাড়তি সাবধানী মমতা। কোথায় কোন কাজ কী অবস্থায় রয়েছে। সরকারি প্রকল্পগুলিরই বা অগ্রগতি কী, বৈঠকে সে সব প্রশাসনিক কর্তাদের কাছে জানতে চাইতে পারেন মুখ্যমন্ত্রী। দিতে পারেন দ্রুত কাজ শেষ করার নির্দেশ।

 

বন্ধ করুন