বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mamata on Howrah Violence: ‘পাপ করল BJP, কষ্ট করবে জনগণ?’ হাওড়া হিংসা নিয়ে ‘ষড়যন্ত্রে’র গন্ধ পাচ্ছেন মমতা
হাওড়ার হিংসা নিয়ে টুইট করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি - পিটিআই)

Mamata on Howrah Violence: ‘পাপ করল BJP, কষ্ট করবে জনগণ?’ হাওড়া হিংসা নিয়ে ‘ষড়যন্ত্রে’র গন্ধ পাচ্ছেন মমতা

  • Mamata on Howrah Violence: গত বৃহস্পতিবার থেকেই বিভিন্ন জায়গায় হিংসা ছড়িয়েছে হাওড়ায়। হিংসার জেরে আজকে উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারাও জারি করা হয়েছে। এই আবহে এবার ফের মানুষকে শান্ত হওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নবি হজরত মহম্মদকে নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করেছিলেন বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মা। সেই ঘটনার প্রতিবাদে উত্তপ্ত হাওড়া। গত বৃহস্পতিবার থেকেই বিভিন্ন জায়গায় হিংসা ছড়িয়েছে হাওড়ায়। হিংসার জেরে আজকে উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারাও জারি করা হয়েছে। এই আবহে এবার ফের মানুষকে শান্ত হওয়ার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বাংলায় একটি টুইট করেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি এই হিংসার ঘটনার নেপথ্যে ‘ষড়যন্ত্রে’র তত্ত্ব খাড়া করেছেন।

এদিন টুইট বার্তায় মমতা লেখেন, ‘আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে । এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়- কিন্তু এসব বরদাস্ত করা হবে না এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?’

উল্লেখ্য, হাওড়ার বিভিন্ন এলাকা বৃহস্পতিবার থেকে অগ্নিগর্ভ পরিস্থিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইতিমধ্যেই পুলিশ কড়া পদক্ষেপ করতে শুরু করেছে। নতুন করে হিংসার ঘটনা ঘটতেই এবার উলুবেড়িয়া সাবডিভিশনে ১৪৪ ধারা জারি করা হল। অশান্তির পরিপ্রেক্ষিতে শান্তিরক্ষার জন্য় বিভিন্ন মহল থেকে আবেদন করা হচ্ছে। দিনভর গণ্ডগোলের জেরে সাধারণ মানুষ সমস্যায় পড়ছেন। তবে তাতে ভ্রূক্ষেপ নেই বিক্ষোভকারীদের। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করতে বাধ্য হয়েছে।

এদিকে হিংসার ঘটনার প্রেক্ষিতে ৭০ জনকে গ্রেফতার করল পুলিশ। হিংসাত্মক বিক্ষোভ, ভাংচুর, অগ্নিসংযোগ এবং সরকারি সম্পত্তির ক্ষতি এবং পুলিশ কর্মীদের উপর হামলার অভিযোগ রয়েছে ধৃতদের বিরুদ্ধে। হাওড়া সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে এদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন