বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রবিবার থেকে ৫দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, কী পরিকল্পনা উত্তরের জন্য?
রবিবার থেকে ৫দিনের উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্য়মন্ত্রী (ফাইল ছবি)
রবিবার থেকে ৫দিনের উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্য়মন্ত্রী (ফাইল ছবি)

রবিবার থেকে ৫দিনের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, কী পরিকল্পনা উত্তরের জন্য?

  • উত্তরবঙ্গকে পৃথক রাজ্য হিসাবে গড়ে তোলার দাবিতে বিজেপির একাধিক জনপ্রতিনিধি যখন সওয়াল করতে শুরু করেছেন তখনই উত্তরের মাটিতে পা দেবেন মুখ্য়মন্ত্রী।

তৃতীয়বার মুখ্য়মন্ত্রীর চেয়ারে বসার পর ফের উত্তরবঙ্গ সফরে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার থেকে পাঁচদিনের সফরে শিলিগুড়িতে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গকে পৃথক রাজ্য হিসাবে গড়ে তোলার দাবিতে বিজেপির একাধিক জনপ্রতিনিধি যখন সওয়াল করতে শুরু করেছেন তখনই উত্তরের মাটিতে পা দেবেন মুখ্য়মন্ত্রী। এবার মমতা সেই বিজেপির একাংশের সেই দাবির জবাব কোন পথে দেন সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী। সূত্রের খবর রবিবার বিকালে বাগডোগরা বিমানবন্দরে নামবেন মুখ্য়মন্ত্রী। তারপর সড়কপথে সোজা উত্তরকন্যার কন্যাশ্রীতে আসবেন। উত্তরের পাঁচটি জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠকের কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। ৬সেপ্টেম্বর থেকে ৮ই সেপ্টেম্বর পর্যন্ত এই বৈঠকগুলি হবে। সেখান থেকে মুখ্য়মন্ত্রী উত্তরের জন্য কী ঘোষণা করেন তা নিয়ে ইতিমধ্যেই নানা জল্পনা ছড়িয়েছে।

প্রশাসন সূত্রে খবর, ৬ই সেপ্টেম্বর দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারের প্রশাসনিক কর্তাদের নিয়ে তিনি বৈঠক করবেন। ৭ই সেপ্টেম্বর জলপাইগুড়ি জেলার আধিকারিকদের নিয়ে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। তারপরের দিন তিনি বসবেন কোচবিহারের আধিকারিকদের নিয়ে। প্রতিটি বৈঠকই হবে উত্তরকন্যায়। কোন প্রকল্পের কাজ কতদূর হয়েছে সেব্যাপারে বিস্তারিত খোঁজ নেবেন মমতা। রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব, অনগ্রসর কল্যাণ ও পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের প্রধান সচিবও থাকবেন বৈঠকে। এর সঙ্গে শ্রমমন্ত্রী মলয় ঘটকও থাকবেন। চা বাগান, দুয়ারে সরকার নিয়ে মুখ্য়মন্ত্রী খোঁজ নিতে পারেন। সবুজ সাথীর দ্বিতীয় প্রকল্প, গজলডোবা সহ একাধিক পর্যটন প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। 

 

বন্ধ করুন