বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লাখ টাকা দিয়ে চাকরি দেওয়ার টোপ, প্রতারিত হয়ে ফাঁদ পাতলেন যুবক, ধৃত অভিযুক্ত
 গ্রেফতার প্রতারক (HT_PRINT)
 গ্রেফতার প্রতারক (HT_PRINT)

লাখ টাকা দিয়ে চাকরি দেওয়ার টোপ, প্রতারিত হয়ে ফাঁদ পাতলেন যুবক, ধৃত অভিযুক্ত

গ্রেফতার হওয়ার পর বিন্টুর দাবি, তিনি সরাসরি রেলের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেননি।

লাখ টাকার বিনিময়ে এক যুবককে চাকরি দেওয়ার টোপ দিয়েছিলেন এক প্রতারক। পরে দেখা যায়, চাকরির নিয়োগপত্র দেওয়া হলেও তা সবই ভুয়ো। সব ঘটনা জানতে পেরে প্রতারককে ধরার ফাঁদ পাতে ওই যুবক। আরও টাকা দেওয়ার টোপ দিয়ে প্রতারককে পুলিশে ধরিয়ে দেন ওই যুবক।

প্রশাসন সূত্রে খবর, বাঁকুড়ার ওন্দা এলাকার দুবড়াকোন এলাকার বাসিন্দা অনন্ত চট্টোপাধ্যায়কে রেলে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে ১ লাখ টাকা হাতিয়ে নেন বিন্টু কর্মকার নামে ফাঁসিডাঙার এক বাসিন্দা। একেবারে এক লাখ টাকা দিতে না পারলেও দফায় দফায় বিন্টুকে টাকা দিয়ে যান অনন্ত। পুরো টাকা হাতে পাওয়ার পর অনন্তকে রেলের চাকরির নিয়োগপত্র দেওয়া হয়। সেই নিয়োগপত্র নিয়ে অনন্ত রেলের চাকরিতে জয়েন করতে গেলে জানতে পারেন, সেই নিয়োগপত্র জাল। এরপরই প্রতারক বিন্টুকে ধরতে পরিকল্পনা ফাঁদেন অনন্ত। আরও টাকা দেওয়ার নাম করে বিন্টুকে বাঁকুড়ার লালবাজারে ডেকে আনা হয়। ফাঁদে পা দিয়ে বিন্টু লালবাজারে এলে অনন্তের চেনাজানা লোকেরাই তাঁকে আটকে রেখে পুলিশে খবর দেয়।

ঘটনাস্থলে এসে পুলিশ বিন্টুকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়ার পর বিন্টুর দাবি, তিনি সরাসরি রেলের চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেননি। রেলের এক ঠিকাদারি সংস্থায় চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে অন্যদিকে অনন্তের অবশ্য বক্তব্য, তাঁর সঙ্গে প্রতারণা করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় আরও দু'জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত আছে কিনা, পুলিশ তা খতিয়ে দেখছে।

়ে দেখছে।

বন্ধ করুন