বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মায়ের দেহ দাহ করতে গেলে লিখে দিতে হবে জমি, TMC-র নিদান না মানায় BJP কর্মীকে মার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

মায়ের দেহ দাহ করতে গেলে লিখে দিতে হবে জমি, TMC-র নিদান না মানায় BJP কর্মীকে মার

  • অভিযোগ, মায়ের দেহ দাহ করতে বাধা দেয় তৃণমূল। দেহ দাহ করতে দেওয়ার বিনিময়ে ১ বিঘা জমি লিখে দেওয়ার নির্দেশ দেয় তৃণমূল।

বিজেপিকে সমর্থন করায় সালিশি সভায় ডেকে এক ব্যক্তিকে জমি লিখে দেওয়ার নিদান দিলেন তৃণমূল নেতারা। সালিশ মানতে অস্বীকার করায় ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর খাসতালুক কাঁথিতে। ঘটনার কথা স্বীকার করে অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছে তৃণমূল।

কাঁথির দেশপ্রাণ পঞ্চায়েতের কুলঞ্জরা গ্রামের বিজেপি কর্মী নাড়ু গুড়িয়া জানিয়েছেন, আগে সিপিএমকে সমর্থন করত তাঁর পরিবার। বছর কয়েক আগে বিজেপিতে নাম লেখান। সিপিএম করার ‘অপরাধে’ ২০১১ সাল থেকে ঘরছাড়া ছিলেন তিনি। যার জেরে চরম অনটনে পড়ে তাঁর পরিবার। সম্প্রতি কার্যত অনাহারে তাঁর মা কমলাদেবীর মৃত্যু হয়। অভিযোগ, মায়ের দেহ দাহ করতে বাধা দেয় স্থানীয় তৃণমূল নেতারা। দেহ দাহ করতে দেওয়ার বিনিময়ে ১ বিঘা জমি লিখে দেওয়ার নির্দেশ দেয় তৃণমূল। নির্দেশ মানতে অস্বীকার করায় তাঁকে ও তাঁর পরিবারের অন্য সদস্যদের বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। আহত হয়ে তাঁরা কাঁথি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার কথা স্বীকার করে দেশপ্রাণ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তৃণমূলের তরুণ জানা বলেন, ‘যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। এভাবে তৃণমূলের ভাবমূর্তি নষ্ট করা যাবে না।’

 

বন্ধ করুন