বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চাষের কাজে যাওয়ার পথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কৃষকের
হাসপাতালে ময়নাতদন্তের অপেক্ষায় মৃতের পরিজনরা। 
হাসপাতালে ময়নাতদন্তের অপেক্ষায় মৃতের পরিজনরা। 

চাষের কাজে যাওয়ার পথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কৃষকের

  • ঘটনার জন্য পরিবারের তরফে বিদ্যুৎবণ্টন দফতরকে দায়ী করা হয়েছে। অভিযোগ, সেখানে বিদ্যুতের তার বিপজ্জনক অবস্থায় গাছে ঠেকে থাকলেও ব্যবস্থা গ্রহণ করেনি তারা।

নদিয়ার শান্তিপুরে মাঠে ফসলের পরিচর্যা করতে যাওয়ার পথে মৃত্যু হল এক কৃষকের। মঙ্গলবার সকাল সাতটা নাগাদ শান্তিপুর ব্লকের আরবান্দি ২ নম্বর পঞ্চায়েতের অন্তর্গত চাঁদরা গ্রামের ঘটনা। মৃতের নাম ঊষারঞ্জন দেবনাথ (৫৪)। ঘটনায় বিদ্যুৎ বণ্টন দফতরের গাফিলতিকে দায়ী করেছে মৃতের পরিবার।

মৃতের পরিবারের তরফে জানানো হয়েছে, অন্য দিনের মতোই মঙ্গলবার সকালে চাষের জমিতে যাচ্ছিলেন উষাবাবু। তখনই বাড়ির পাশের হলুদ ক্ষেতে পড়ে থাকা বিদ্যুতের তারে তড়িদাহত হন তিনি। গোঙানির আওয়ার শুনে ছুটে আসেন আসেপাশের লোকজন। উষাবাবুকে উদ্ধার করার চেষ্টা করলেও ফল মেলেনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

ঘটনার জন্য পরিবারের তরফে বিদ্যুৎবণ্টন দফতরকে দায়ী করা হয়েছে। অভিযোগ, সেখানে বিদ্যুতের তার বিপজ্জনক অবস্থায় গাছে ঠেকে থাকলেও ব্যবস্থা গ্রহণ করেনি তারা।

এদিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায় তখনও গাছে ঠেকে রয়েছে একটি তার। অন্য তারটি ছিঁড়ে পড়ে রয়েছে মাটিতে। শান্তিপুর বিদ্যুৎ বণ্টন দফতরের তরফে যদও ঘটনার জন্য স্থানীয়দেরই দায়ী করা হয়েছে। তাদের অভিযোগ, হুকিংয়ের জন্য ওই এলাকায় মাঝেমাঝেই তার ছিঁড়ে পড়ে থাকে। এর আগেও সেখানে তার মেরামতি করেছে বিদ্যুৎ বণ্টন দফতর।

 

বন্ধ করুন