বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Death in Jail custody: জেলের মধ্যেই মৃত্যু ব্যক্তির, মারধরের অভিযোগে কাঠগড়ায় শান্তি কমিটি

Death in Jail custody: জেলের মধ্যেই মৃত্যু ব্যক্তির, মারধরের অভিযোগে কাঠগড়ায় শান্তি কমিটি

জেলের মধ্যে ব্যক্তির মৃত্যু। প্রতীকী ছবি

মজিবুর রহমান পেশায় একজন রাজমিস্ত্রি। তবে কয়েকদিন ধরে তিনি মাদকাসক্ত হয়ে পড়েছিলেন। ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। ওইদিন রাতে তিনি মদ্যপান করে বাড়িতেই ছিলেন। সেই সময় শান্তি কমিটির সদস্যরা তার বাড়িতে ঢুকে তাকে মারধর করতে থাকে এবং টেনেহিঁচড়ে বাড়ি থেকে নিয়ে যায়।

জেলের মধ্যে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মুর্শিদাবাদের জঙ্গিপুর জেলের মধ্যে মৃত্যু হয়েছে মজিবুর রহমান নামে এক ব্যক্তির। পরিবারের অভিযোগ, শান্তি কমিটির সদস্যদের মারধরের জেরেই তার মৃত্যু হয়েছে। যদিও শান্তি কমিটির কর্মকর্তারা এই অভিযোগ অস্বীকার করেছেন। মৃত ব্যক্তি সামশেরগঞ্জ থানার ভাসাইপাইকর এলাকার বাসিন্দা। পুলিশ থাকা সত্ত্বেও কীভাবে শান্তি কমিটি নিজেদের হাতে আইন তুলে নিল? সেই প্রশ্ন তুলেছেন পরিবারের সদস্যরা।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, মজিবুর রহমান পেশায় একজন রাজমিস্ত্রি। তবে কয়েকদিন ধরে তিনি মাদকাসক্ত হয়ে পড়েছিলেন। ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। ওইদিন রাতে তিনি মদ্যপান করে বাড়িতেই ছিলেন। সেই সময় শান্তি কমিটির সদস্যরা তার বাড়িতে ঢুকে তাকে মারধর করতে থাকে এবং টেনেহিঁচড়ে বাড়ি থেকে নিয়ে যায়। এরপরে শান্তি কমিটির সদস্যরা আবগারি দফতরের মাধ্যমে তাকে সামসেরগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেয়। পরে তাকে জেলে পাঠানো হয়। ফলে শুক্রবার থেকে তিনি জেলে ছিলেন। এদিকে, শান্তি কমিটির সদস্যদের মারধরের ফলে মজিবুরের শরীরের বিভিন্ন অংশ ফুলে যায় বলে অভিযোগ তোলেন পরিবারের সদস্যরা।

পরিবারের সদস্যদের অভিযোগ, রবিবার রাতে থানা থেকে তাদের ফোন করে জানানো হয় মজিবুরের মৃত্যু হয়েছে। জেলের মধ্যে মজিবরের মৃত্যুর ঘটনায় শান্তি কমিটি এবং পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন পরিবারের সদস্যরা। তাদের অভিযোগ, পুলিশ থাকতেও বাড়াবাড়ি করছে শান্তি কমিটির সদস্যরা। মদ খাওয়া অপরাধ হয়ে থাকলে সে ক্ষেত্রে পদক্ষেপ করা পুলিশের কাজ, শান্তি কমিটির নিজেদের হাতে আইন তুলে নেওয়ার কোনও অধিকার নেই। কোন অধিকারে শান্তি কমিটি মজিবুরকে মারধর করেছে? তাই নিয়ে প্রশ্ন তুলেছেন পরিবারের সদস্যরা।

অন্যদিকে, শান্তি কমিটির বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ তুলেছেন মুজিবুরের পরিবারের সদস্যরা। তবে এই অভিযোগ মানতে নারাজ ভাসাইপাইকর শান্তি কমিটি কর্তৃপক্ষ। শান্তি কমিটির অন্যতম কর্তা ডাক্তার মরজেম হোসেন টাকা নেওয়ার পাশাপাশি মারধরের অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন। তাঁর বক্তব্য, শান্তি কমিটির সদস্যরা কাউকে মারধর করেনি। তবে অভিযোগ পেয়ে বিষয়টি খতিয়ে দেখছে সামসেরগঞ্জ থানার পুলিশ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান! WPL: নারীশক্তির জয়গান, উদ্বোধনী অনুষ্ঠানে শাহরুখ বললেন কেন কেনেননি মেয়েদের দল দেশের প্রথম বুলেট ট্রেন আসতে আর কত দেরি? সুখবর দিলেন রেলমন্ত্রী চিকিৎসার জন্য আরও বেশি টাকা পাবেন সরকারি কর্মী ও পেনশনভোগীরা! কোন খাতে কত মিলবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.