প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গ্যাঁটের কড়ি খরচ করে গোমূত্র খেয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রৌঢ়

  • ঝাড়গ্রামের মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা জানিয়েছেন, সুস্থ রয়েছেন ওই ব্যক্তি। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গোমূত্র পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়লেন এক ব্যক্তি। ঝাড়গ্রাম শহরের বাসিন্দা ওই ব্যক্তির নাম শিবু গড়াই বলে জানা গিয়েছে। তাঁকে ঝাড়গ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন তাঁর অবস্থা স্থিতিশীল।

চিকিৎসকরা জানিয়েছেন, বছর পঁয়তাল্লিশের ওই ব্যক্তি মঙ্গলবার গোমূত্র পান করেন। তার পরই তাঁর গলায় জ্বালা ও পেটে ব্যথা শুরু হয়। পরিজনরা তাঁকে হাসপাতালে নিয়ে যান।

পরিবার সূত্রের খবর, মায়াপুর থেকে গোমূত্র কিনে এনেছিলেন শিবু গড়াই। বাড়ি ফিরে সেই গোমূত্র পান করেন তিনি। এর পরই শুরু হয় শারীরিক জটিলতা। গলা জ্বালার সঙ্গে শুরু হয় অসহ্য পেটে ব্যথা।

ঝাড়গ্রামের মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রকাশ মৃধা জানিয়েছেন, সুস্থ রয়েছেন ওই ব্যক্তি। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সঙ্গে সাধারণ মানুষকে কোনও কারণেই গোমূত্র পান না করার পরামর্শ দিয়েছেন তিনি। জানিয়েছেন, মারাত্মক সব শারীরিক জটিলতা হতে পারে গোমূত্র থেকে।

নানা অন্ধবিশ্বাস থেকে গোমূত্র পান করে থাকেন হিন্দুরা। সম্প্রতি সেই প্রবণতায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এমনকী গোমূত্র পানের পক্ষে সওয়াল করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও। শিবুবাবুর পরিবারের দাবি, সেসব শুনেই গোমূত্র কিনে এনে পান করেছিলেন তিনি।

বন্ধ করুন