বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ছেলের মৃত্যু করোনায়, বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন পরিষেবা শুরু বাবার
অক্সিজেন সিলিন্ডার প্রতীকী ছবি
অক্সিজেন সিলিন্ডার প্রতীকী ছবি

ছেলের মৃত্যু করোনায়, বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন পরিষেবা শুরু বাবার

এখনও পর্যন্ত ৪টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে বিনামূ্ল্যে এই পরিষেবা দেওয়া হচ্ছে।আগামীদিনে গুজরাত থেকে আরও ১৫টি অক্সিজেন সিলিন্ডার আনা হচ্ছে।

করোনায় কেড়ে নিয়েছে ছেলের প্রাণ। বড় হাসপাতালে রেখেও চিকিৎসা হয়নি।এই পরিস্থিতির পুনরাবৃত্তি যাতে আর না হয়, সেজন্য নিজের উদ্যোগেই চালু করলেন বিনামূল্যে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স পরিষেবা। শিলিগুড়ির বাসিন্দার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলেই।

শিলিগুড়িতে নামী হোটেল ব্যবসায়ী ছিলেন অসমিত সিং সালুজা। কিছুদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন তিনি। গত ৪ মে করোনায় সালুজার মৃত্যু হয়। সালুজার মতো আর কারও প্রাণ যাতে করোনায় না যায়, সেজন্য এগিয়ে এলেন সালুজার বাবা এসপি সিং। জানা গিয়েছে, তাঁর উদ্যোগে ও নিসকাম খালসা সেবা ফাউন্ডেশনের সহয়তায় সোমবার থেকেই চালু হয়ে গেল বিনামূল্যে অ্যাম্বুলেন্স ও অক্সিজেন পরিষেবা।এই পরিষেবার সূচনা করলেন শিলিগুড়ির পুর প্রশাসক গৌতম দেব।এই পরিষেবা চালুর ফলে শিলিগুড়ি শহরে করোনা আক্রান্ত রোগীরা বিনামূল্যে এই সুবিধা পেতে পারবেন।

এই পরিষেবা উদ্বোধনের পর শিলিগুড়ির পুর প্রশাসক গৌতম দেব জানান,‘‌করোনা সংকটকালে খুবই ভালো উদ্যোগ নেওয়া হয়েছে।এই কাজের মধ্য দিয়েই অসমিত বেঁচে থাকবেন।বিনামূল্যে এই পরিষেবা আসলে দুঃস্থ মানুষের কাজে আসবে।’‌ জানা গিয়েছে, এখনও পর্যন্ত ৪টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে বিনামূ্ল্যে এই পরিষেবা দেওয়া হচ্ছে।আগামীদিনে গুজরাট থেকে আরো ১৫টি অক্সিজেন সিলিন্ডার আনা হচ্ছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন