বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আগামী সপ্তাহে বন্ধ হাওড়ার মঙ্গলা হাট
ফাইল ছবি
ফাইল ছবি

আগামী সপ্তাহে বন্ধ হাওড়ার মঙ্গলা হাট

  • জেলা প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, অনির্দিষ্টকালের জন্য হাট বন্ধ রাখার পথে আমরা হাঁটছি না।

‌করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আগামী সপ্তাহে বন্ধ থাকবে হাওড়ার মঙ্গলা হাট। বৃহস্পতিবার জেলা প্রশাসনের তরফে এই কথাই জানানো হয়। উল্লেখ্য, আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত এই রাজ্যে বিধি নিষেধ জারি থাকবে। করোনা পরিস্থিতিতে সংক্রমণ যাতে দ্রুত ছড়িয়ে পড়তে না পারে, সেজন্যই এই সিদ্ধান্ত বলে ওয়াকিবহাল মহলের মত।

এদিন হাওড়ার জেলাশাসক, নগরপাল ও পুরনিগমের প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের তরফে ত্রিপাক্ষিক বৈঠক হয়। হাওড়া ময়দান এলাকায় প্রতি সপ্তাহে সোমবার ও মঙ্গলবার এই মঙ্গলাহাট বসার কথা। হাওড়া জেলা হাসপাতালের পাশে লক্ষ লক্ষ মানুষের সমাগম হয়ে থাকে। এবার সেই হাটও বন্ধ করে দেওয়ার কথা জানিয়ে দিল প্রশাসন। এই হাট বন্ধের প্রসঙ্গে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, হাট যেখানে হয়, সেখানে প্রচুর মানুষ তো আসবেই। তবে যে জায়গাটায় হাট হয়, সেই জায়গা খুবই গুরুত্বপূর্ণ। হাটটি হয় হাওড়া জেলা হাসপাতালের ঠিক পাশে। যেহেতু করোনা খুব দ্রুত সংক্রমিত হচ্ছে, তাই এই হাসপাতালে প্রচুর সংখ্যক মানুষ আসেন। যে হারে করোনা ছড়াচ্ছে, তাতে দেখা যাবে হাট বসতে দিলে সেখান থেকে এই সংক্রমণ আরও দ্রুত ছড়িয়ে পড়তে পারে। ফলে হাসপাতালে অন্য রোগের চিকিৎসা করতে যারা আসছেন, তাঁরাও আক্রান্ত হতে পারেন। সাধারণত হাসপাতালের পাশেই হাট বসে না। কিন্তু এখানে সেই ব্যবস্থা আছে। তাই সাবধানতাবশত এই সিদ্ধান্ত নিতে হচ্ছে।

একইসঙ্গে হাট বন্ধ হয়ে গেলে অর্থনৈতিক চাপ আসবে, সেকথা মেনে নিয়ে জেলা প্রশাসনের তরফ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, অনির্দিষ্টকালের জন্য হাট বন্ধ রাখার পথে আমরা হাঁটছি না। কারণ, এই হাটের সঙ্গে অনেক মানুষের রুটি রুজি জড়িয়ে আছে। আমরা এক সপ্তাহের জন্য বন্ধ করছি। এরপর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেব।

বন্ধ করুন