বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্বামীর নামে ভুল, মনোনয়নপত্র জমা না দিয়ে ফিরতে হল সাবিত্রীকে

‌কাগজপত্রে ভুল থাকায় মনোনয়নপত্র জমা দিতে পারলেন না মানিকচকের তৃণমূল কংগ্রেস প্রার্থী সাবিত্রী মিত্র। মনোনয়নপত্রে প্রয়াত স্বামীর পদবি ভুল ছিল। এই বিষয়ে হলফনামা জমা করানোর নিয়ম ছিল। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে হলফনামা তৈরি না হওয়ায় মনোনয়ন জমা না দিয়েই চলে যেতে হয় সাবিত্রীকে।

রাজ্যে শেষ দুটি পর্যায়ে ভোট হবে মালদহে। মালদহের ১২টি আসনে আগামী ২৬ ও ২৯ এপ্রিল সপ্তম ও অষ্টম পর্যায়ে ভোট আছে। তার আগে বুধবার থেকেই প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে। সেইমতো মনোনয়নপত্র জমা দিতে মহকুমাশাসকের দফতরে হাজির হয়েছিলেন সাবিত্রী মিত্র। দলীয় কর্মী, সমর্থকদের সঙ্গে নিয়ে মিছিল করে মনোনয়নপত্র জমা দিতে হাজির হয়েছিলেন তিনি। কিন্তু মনোনয়নপত্র জমা দিতে পারলেন না। প্রশাসনের তরফে জানানো হয়েছে, মনোনয়নের কাগজে সাবিত্রী দেবীর প্রয়াত স্বামীর নাম স্বপন মিত্রের বদলে স্বপন মৈত্র লেখা হয়েছে। সেই কারণেই মনোনয়নপত্র জমা দিতে পারেননি তিনি।

এই প্রসঙ্গে মানিকচকের তৃণমূল প্রার্থী বলেন, ‘মনোনয়নের কাগজে ভুল রয়েছে। নির্বাচন কমিশনের নিয়ম মেনে আমায় হলফনামা জমা দেওয়ার কথা হয়েছে। কিন্তু তা তৈরি হয়নি।মনোনয়নপত্র জমা দেওয়ার সময় পেরিয়ে গিয়েছে। তাই আর জমা দেওয়া যায়নি।’

বন্ধ করুন