বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফুচকা খেয়ে অনর্গল বমি! হাসপাতালে লাইন পড়ল মন্দিরবাজারে
ফুচকা খেয়ে অসুস্থ মন্দিরবাজারের বহু মানুষ। প্রতীকী ছবি

ফুচকা খেয়ে অনর্গল বমি! হাসপাতালে লাইন পড়ল মন্দিরবাজারে

  • ফুচকাই বড় বিপদ এনে দিল। বাড়ি ফিরেই শুরু বমি, পায়খানা। বিছানা থেকে ওঠারও ক্ষমতা নেই কয়েকজনের। এত দুর্বল লাগছে শরীর। অনর্গল পাতলা পায়খানা। অনেকের পেটে ব্যাথাও লাগছে। অন্তত শতাধিক লোকজন অসুস্থ হয়ে পড়েছেন।

দক্ষিণ ২৪ পরগণার মন্দিরবাজার। সেখানকার কাদিপুকুর এলাকায় গোষ্ঠমেলা। রোল, ঘুগনি, ঝালমুড়ির সঙ্গেই সেই মেলাতে ফুচকার স্টলও ছিল। সেই স্টলেই ফুচকা খাওয়ার জন্য় একেবারে হামলে পড়েছিলেন মেলায় আসা লোকজন। আর সেই ফুচকাই বড় বিপদ এনে দিল। বাড়ি ফিরেই শুরু বমি, পায়খানা। বিছানা থেকে ওঠারও ক্ষমতা নেই কয়েকজনের। এত দুর্বল লাগছে শরীর। অনর্গল পাতলা পায়খানা। অনেকের পেটে ব্যাথাও লাগছে। অন্তত শতাধিক লোকজন অসুস্থ হয়ে পড়েছেন। কয়েকজনকে মথুরাপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেও ভর্তি করা হয়েছে। আক্রান্তদের মধ্যে শিশু ও মহিলারাও রয়েছে।

মন্দিরবাজার ব্লক এলাকার সরদানা, চণ্ডীপুর, চাঁদপাড়া সহ বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা এই ফুচকা খেয়েছিলেন। তাদের মধ্যে অনেকেই কমবেশি অসুস্থ হয়ে পড়েছেন। বিধায়ক জয়দেব হালদার জানিয়েছেন, সম্ভবত ফুচকা খেয়ে ফুড পয়জনিং হয়ে গিয়েছে। সকলেই বলছেন ফুচকা খেয়েই বিষক্রিয়া হয়ে গিয়েছে। যাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন তাঁদের হাসপাতালে পাঠানো হয়েছে। বাড়িতেও কিছু মানুষের চিকিৎসা চলছে।

এদিকে শুধু বমি, পায়খানা হচ্ছে এমনটাই নয়, অনেকের শরীরে জ্বরও রয়েছে। হাসপাতালে স্যালাইন চলছে অনেকের। স্থানীয় সূত্রে খবর, দলে দলে লোক এসেছিলেন মেলাতে। প্রতিবারই আসেন। কিন্তু এবার ফুচকা খাওয়াটাই কাল করল। কোথা থেকে যে কী হয়ে গেল কিছুতেই বুঝতে পারছেন না বাসিন্দারা।

বন্ধ করুন