বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘পাঁচ লাখ টাকা দেবেন’‌, মাওবাদী চিঠি পেলেন বর্ধমানের পরিবার, তীব্র আতঙ্ক
চিঠি পাঠালো মাওবাদীরা।

‘পাঁচ লাখ টাকা দেবেন’‌, মাওবাদী চিঠি পেলেন বর্ধমানের পরিবার, তীব্র আতঙ্ক

  • আর দিতে না পারলে যদি প্রাণে মেরে ফেলা এই আতঙ্ক কুড়ে কুড়ে খাচ্ছে।

এবার পূর্ব বর্ধমানে পাঁচ লাখ টাকা চেয়ে এক পরিবারকে চিঠি পাঠালো মাওবাদীরা। এই ঘটনায় তোলপাড় হয়ে গিয়েছে গোটা এলাকা। বেছে বেছে একটি পরিবারকে এই চিঠি ভাবিয়ে তুলেছে পুলিশ–প্রশাসনকে। আর এই চিঠি পেয়ে রীতিমত আতঙ্কিত গোটা পরিবার। কারণ এত টাকা তাঁরা কোথায় পাবেন?‌ আর দিতে না পারলে যদি প্রাণে মেরে ফেলা এই আতঙ্ক কুড়ে কুড়ে খাচ্ছে।

কোথায় চিঠি পাঠিয়েছে মাওবাদীরা?‌ স্থানীয় সূত্রে খবর, পূর্ব বর্ধমানের ভাতার থানার বনপাস পঞ্চায়েতের আমবোনা গ্রামে চিঠি এসে পৌঁছেছে। এখানে বসবাস করেন হাজরা পরিবার। শনিবার রাতে বাড়ির ছোট ছেলে অয়ন হাজরা বাড়ির সদর দরজা বন্ধ করতে নীচে নামলে দেখতে পান সাদা খাম পড়ে রয়েছে। তখন তিনি খামটি তুলে দেখেন। তাতেই চক্ষু চড়কগাছ।

কী লেখা রয়েছে চিঠিতে? পরিবারের সদস্যরা সংবাদমাধ্যমে বলেন, ‘জয় বজরং বলি, আমরা মাওবাদী। আপনার গৃহকর্তা ৪০–৫০ লাখ টাকা রেখে গিয়েছেন। সেই টাকা থেকে আমাদেরকে ৫ লাখ টাকা দেবেন। না হলে বাড়ির ছোট ছেলে অসুবিধায় পড়বে। আর এই টাকাটি আমবোনা গ্রামের বেলতলায় এনে রাখবেন সেখান থেকে সংগ্রহ করে নেওয়া হবে।’

এই চিঠি পেতেই হাজরা পরিবার ভাতার থানার দ্বারস্থ হন। রাতেই ভাতার থানার পুলিশ আমবোনা গ্রামের হাজরা বাড়িতে আসেন। পুলিশ বিষয়টি নিয়ে আশ্বাস দিয়েছেন হাজরা পরিবারকে। এখন মাওবাদীরা যে টাকা আছে বলে দাবি করেছে তা সঠিক নয় বলেও জানানো হয়েছে পরিবারের তরফে। তাহলে কিসের ভিত্তিতে এই চিঠি?‌ উত্তর খুঁজছে পুলিশ।

বন্ধ করুন