বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বীরভূমে খাস তৃণমূল পার্টি অফিসের দেওয়াল থেকে উদ্ধার হল মাওবাদী পোস্টার
বুধবার সকালে উদ্ধার হওয়া মাওবাদী পোস্টার
বুধবার সকালে উদ্ধার হওয়া মাওবাদী পোস্টার

বীরভূমে খাস তৃণমূল পার্টি অফিসের দেওয়াল থেকে উদ্ধার হল মাওবাদী পোস্টার

  • পোস্টারে লেখা, ‘জীবন দাও / জনগণের টাকা ফেরত দেও।’ পোস্টারে তৃণমূলের ইলামবাজার ব্লক সভপতি শেখ তরু ছাড়াও ১৩ জন তৃণমূল নেতাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এতে এলাকায় চরম চাঞ্চল্য ছড়ায়।

ফের উদ্ধার হল মাওবাদী পোস্টার। আর এবার একেবারে তৃণমূল পার্টি অফিসের দেওয়াল থেকে। বুধবার সকালে বীরভূমের পাড়ুই থানা এলাকায় তৃণমূলের ২টি পার্টি অফিস ও একটি বাসস্ট্যান্ড থেকে উদ্ধার হয় মাওবাদী পোস্টার। পোস্টারে তৃণমূলের ব্লক সভাপতি-সহ ১৩ জনকে প্রাণে মারার হুমকি দেওয়া হয়েছে। বীরভূমের এই এলাকায় অতীতে কখনো মাওবাদী গতিবিধি দেখা যায়নি বলে দাবি স্থানীয়দের। 

বুধবার সকালে বীরভূমের পাড়ুই থানা এলাকায় মঙ্গলডিহি গ্রাম পঞ্চায়েতে একাধিক জায়গায় উদ্ধার হয় হাতে লেখা মাওবাদী পোস্টার। গোলাপবাগ গ্রামে তৃণমূল পার্টি অফিসের দেওয়াল থেকে উদ্ধার হয় পোস্টার। কাছেই ব্রাহ্মণখণ্ড গ্রামেও তৃণমূল পার্টি অফিসের কাছে বাঁশে বাঁধা মাওবাদী পোস্টার দেখতে পান স্থানীয়রা। হাঁসড়া নামে স্থানীয় আরেকটি গ্রামের বাসস্ট্যান্ডেও মিলেছে মাওবাদী পোস্টার। 

খবর পেয়ে পাড়ুই থানার পুলিশ এসে পোস্টারগুলি ছিঁড়ে নিয়ে যায়। স্থানীয়দের দাবি, ওই এলাকায় পুলিশ যেন ডুমুরের ফুল। ছ-মাসে ন-মাসে পথ ভুলে সেখানে টহল দিতে আসেন পুলিশকর্মীরা।

পোস্টারে লেখা, ‘জীবন দাও / জনগণের টাকা ফেরত দেও।’ পোস্টারে তৃণমূলের ইলামবাজার ব্লক সভপতি শেখ তরু ছাড়াও ১৩ জন তৃণমূল নেতাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। এতে এলাকায় চরম চাঞ্চল্য ছড়ায়।

তৃণমূলের দাবি, যে সব এলাকায় মাও পোস্টার উদ্ধার হয়েছে সেসব তাদের শক্ত ঘাঁটি। সেখানে পায়ের তলায় মাটি পাবে না বুঝে মাওবাদী পোস্টারের নামে আতঙ্ক ছডা়তে লেগেছে বিজেপি। 

পালটা বিজেপির দাবি, নানা অছিলায় মানুষকের কাছ থেকে কাটমানি নিলেও প্রতিশ্রুতি পূরণ করেননি তৃণমূল নেতারা। টাকা ফেরত না পেয়ে তাই পোস্টার লাগিয়েছেন প্রতারিতরা। 

 

বন্ধ করুন