বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দু'হাজার টাকা দিলে তবেই মিলবে মার্কশিট, ঘাটালে বিক্ষোভ কলেজ পড়ুয়াদের
দু'হাজার টাকা দিলে তবেই মিলবে মার্কশিট, ঘাটালে বিক্ষোভ কলেজ পড়ুয়াদের
দু'হাজার টাকা দিলে তবেই মিলবে মার্কশিট, ঘাটালে বিক্ষোভ কলেজ পড়ুয়াদের

দু'হাজার টাকা দিলে তবেই মিলবে মার্কশিট, ঘাটালে বিক্ষোভ কলেজ পড়ুয়াদের

কলেজ পড়ুয়াদের অভিযোগ, এক বছরেরও বেশি সময় ধরে কলেজ বন্ধ। অনলাইনেও কোনও ক্লাস হয়নি। কিন্তু কলেজ কর্তৃপক্ষ ভর্তির জন্য টাকা নিচ্ছে।

দু'হাজার টাকা দিলে তবেই মিলবে মার্কশিট। কিন্তু পরীক্ষা না দিয়ে মার্কশিট কেন?‌ প্রশ্ন তুললেন কলেজ পড়ুয়ারা। ঘটনাটি ঘটেছে ঘাটালের রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে। কলেজ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন কলেজ পড়ুয়ারা।

কলেজ পড়ুয়াদের অভিযোগ, এক বছরেরও বেশি সময় ধরে কলেজ বন্ধ। অনলাইনেও কোনও ক্লাস হয়নি। কিন্তু কলেজ কর্তৃপক্ষ ভরতির জন্য টাকা নিচ্ছে। ইউনিয়ন ফি থেকে শুরু করে সবরকমের ফি নেওয়া হচ্ছে। করোনার জন্য পরীক্ষা হয়নি। কিন্তু মার্কশিট তৈরি হয়ে গিয়েছে। বলা হচ্ছে, ভরতির টাকা না দিলে নাকি মার্কসশিট দেওয়া হবে না। বিক্ষোভকারীদের প্রশ্ন, ফলাফল বেরোনোর পর কীভাবে কলেজ কর্তৃপক্ষ ভরতির টাকা চাইতে পারে। কলেজ কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের প্রতিবাদে পাঁশকুড়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। পরিস্থিতি উত্তপ্ত হলে ঘটনাস্থলে পুলিশ এসে পৌঁছায়। শেষপর্যন্ত পুলিশি হস্তক্ষেপে অবরোধ উঠে যায়। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কলেজ কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে শুধু ঘাটালেই নয়, কলেজ ফি মকুবের দাবিতে অনেক কলেজেই ইতিমধ্যে বিক্ষোভ শুরু হয়েছে। কিছুদিন আগেই বালুরঘাট কলেজে সামনে ফি মকুবের দাবি বিক্ষোভ দেখান পড়ুয়ারা। বালুরঘাট গার্লস কলেজের সামনেও বিক্ষোভ দেখান ছাত্রীরা। পাশাপাশি মালদহের গৌড় কলেজে অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়।

বন্ধ করুন