বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌চিৎপুরের প্লাস্টিক গুদামে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

‌চিৎপুরের প্লাস্টিক গুদামে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন

  • সোমবার দুপুর ১২টা নাগাদ একটি দোতলা বাড়ির ওপরে থাকা ওই প্লাস্টিক গুদামে আগুন লাগে। নীচের তলায় রাসায়নিক থাকায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন।

‌প্লাস্টিকের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডে আতঙ্ক ছড়াল চিৎপুরে। সোমবার দুপুর ১২টা নাগাদ একটি দোতলা বাড়ির ওপরে থাকা ওই প্লাস্টিক গুদামে আগুন লাগে। নীচের তলায় রাসায়নিক থাকায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। পরে আগুনের ভয়াবহতা দেখে আরও ৫টি ইঞ্জিন মজুত রাখা হয়। মাঝে আগুন বেশ কিছুটা কমানো গেলেও আবার নতুন করে বিভিন্ন জায়গায় আগুন ছড়িয়ে পড়তে শুরু করে। শেষে দুপুর ৩টে নাগাদ আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনা গিয়েছে বলে জানান দমকল আধিকারিক অভিজিৎ পাণ্ডে।

জানা গিয়েছে, এদিন প্রথমে আগুন লাগে ৬ নম্বর নবাবপট্টির বিল্ডিংয়ের দোতলায় এক প্লাস্টিক গুদামে। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। দমকলের পাশাপাশি বিশাল পুলিশ বাহিনী নিয়ে পৌঁছোয় চিৎপুর থানার পুলিশ। দমকলের পাশাপাশি পুলিশ ও স্থানীয় বাসিন্দারাও আগুন নেভাতে হাত লাগান। প্লাস্টিক–সহ বিভিন্ন অতি দাহ্য বস্তু সেখানে মজুত থাকায় ভয়ঙ্করভাবে বিস্তার ঘটে আগুনের।

ঘনজনবসতিপূর্ণ ঘিঞ্জি এলাকায় আগুন ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকায় তড়িঘড়ি বাড়িগুলিকে খালি করা হয়। গ্যাস সিলিন্ডারগুলি আগে থেকে সরিয়ে নেওয়া হয় বলে অনেকটাই রক্ষে। বিদ্যুতের মেইন সুইচ গুলিও বন্ধ করে দেওয়া হয়। দমকল আধিকারিক অভিজিৎ পাণ্ডে জানান, ওই এলাকায় অনেক ছোট ছোট বাড়িঘর, ঝুপড়ি রয়েছে। আগুন যাতে সে সব জায়গায় ছড়িয়ে না পড়ে তার চেষ্টা চালানো হচ্ছে। এর জন্যই বেশি পরিমাণ দমকল ইঞ্জিন মজুত করা হয়েছে। তবে কীভাবে আগুন লেগেছে জানা যায়নি। হতাহতের কোনও খবর নেই। এদিনের অগ্নিকাণ্ডের জেরে সংলগ্ন রবীন্দ্র সরণি এলাকায় যান চলাচল কিছুটা ব্যাহক হয়েছে।

বন্ধ করুন