বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল গোটা প্লাস্টিক কারখানা, লিলুয়ায় আতঙ্কে মানুষ
প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন লাগল।
প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন লাগল।

ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল গোটা প্লাস্টিক কারখানা, লিলুয়ায় আতঙ্কে মানুষ

  • ততক্ষণে গোটা এলাকায় কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা।

সোমবার সকালে লিলুয়ার গোশালা রোডে একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন লাগল। আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের চারটি ইঞ্জিন। প্রবল জলের তোড়ে শুরু হয় আগুন নেভানোর কাজ। পুলিশ সূত্রে খবর, সোমবার ওই প্লাস্টিক কারখানায় আগুন লাগে। স্থানীয় বাসিন্দারা তা দেখতে পেয়ে দমকল ও পুলিশকে খবর দেন।

তবে যেহেতু প্লাস্টিক দাহ্য বস্তু তাই সহজেই আগুন ছড়িয়ে পড়ে। তাই প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনতে অনেকটাই বেগ পেতে হয় দমকলকর্মীদের। ততক্ষণে গোটা এলাকায় কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। তবে টানা এক ঘণ্টার চেষ্টায় চারটি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আসে৷ যদিও লক্ষাধিক টাকার সামগ্রীর ক্ষতি হয়েছে৷

দমকল সূত্রে খবর, ওই কারখানায় প্রচুর পরিমাণে প্লাস্টিক মজুত ছিল। তাই দাউ দাউ করে জ্বলতে থাকে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। কী থেকে এমন আগুন লেগেছে তা খতিয়ে দেখা হচ্ছে। ওই কারখানার পাশে আরও দু’টি কারখানা রয়েছে৷ আগুন সেখানেও ছড়িয়ে পড়ে৷ তাতে আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী৷ সকাল আটটা নাগাদ আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে বলে খবর।

অন্যদিকে মহেশতলার সম্প্রীতি উড়ালপুল থেকে নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায় একটি লরি। চালক আহত হলেও অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা মিলেছে। ডাকঘর মোড়ের কাছে সম্প্রীতি উড়ালপুলের ওপর থেকে নিচে পড়ে যায় ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার লরিটি। তবে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন চালক।

বন্ধ করুন