বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌বিমল গুরুং মুর্দাবাদ’‌ স্লোগানে ফের গর্জে উঠল পাহাড়, বিশাল মিছিল কার্শিয়াংয়ে
কার্শিয়াংয়ে বিনয়পন্থী মোর্চার সমর্থকদের মিছিল। শনিবার। ছবি সৌজন্য : টুইটার
কার্শিয়াংয়ে বিনয়পন্থী মোর্চার সমর্থকদের মিছিল। শনিবার। ছবি সৌজন্য : টুইটার

‘‌বিমল গুরুং মুর্দাবাদ’‌ স্লোগানে ফের গর্জে উঠল পাহাড়, বিশাল মিছিল কার্শিয়াংয়ে

  • কয়েকদিন ধরেই বিমল গুরুংয়ের বিরোধীতায় পাহাড়ের একাধিক জায়গায় প্রতিবাদ মিছিল করছেন বিনয় এবং অনিতপন্থীরা। এর আগে এ ধরনের মিছিল দেখা গিয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে।

ফের গুরুং–বিরোধী মিছিলে গর্জে উঠল পাহাড়। শনিবার কার্শিয়াংয়ের একাধিক জায়গায় বিমল গুরুংয়ের বিরুদ্ধে মিছিল করলেন বিনয়পন্থী মোর্চার সমর্থকরা। এদিনের মিছিলে বিমল গুরুংয়ের বিরোধীতার পাশাপাশি তাঁরা যে বিনয় তামাং ও অনিত থাপার পাশে রয়েছেন সেই বার্তা দিয়েছেন বিক্ষোভকারীরা। স্লোগান তোলা হয়— ‌‘‌বিমল গুরুং মুর্দাবাদ’‌, ‘‌জয় বিনয়’‌, ‘‌জয় অনিত’‌।

কয়েকদিন ধরেই বিমল গুরুংয়ের বিরোধীতায় পাহাড়ের একাধিক জায়গায় প্রতিবাদ মিছিল করছেন বিনয় এবং অনিতপন্থীরা। এর আগে এ ধরনের মিছিল দেখা গিয়েছে দার্জিলিং ও কালিম্পংয়ে। শনিবার কার্শিয়াংয়ের একাধিক এলাকায় এই প্রতিবাদ মিছিল বের করা হয়। অনিত থাপার গড় বলা যেতে পারে কার্শিয়াংকে। তাই এই জায়গায় গোর্খা জনমুক্তি মোর্চার বিনয়–অনিতের একটা প্রভাব বরাবরই রয়েছে।

এই মিছিলের ব্যাপারে বিনয় বা অনিত–শিবিরের বক্তব্য, তাঁরা গত কয়েক বছর ধরে পাহাড়ের মানুষের সঙ্গে থেকেছেন, পাহাড়ের উন্নয়নের স্বার্থে বিভিন্ন কাজও করেছেন, তাই সাধারণ মানুষ যে তাঁদের পাশে রয়েছেন তা জানাতেই এই মিছিলের আয়োজন। নতুন করে পাহাড়ে কোনও অশান্তি হোক তা চান না এখানকার মানুষ, সেই বার্তাও দেওয়া হচ্ছে এ ধরনের মিছিল থেকে।

বন্ধ করুন