বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মকুব করা হোক টিউশন ফি, মহকুমা শাসককে স্মারকলিপি মাথাভাঙা কলেজের পড়ুয়াদের
মাথাভাঙা কলেজ (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
মাথাভাঙা কলেজ (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

মকুব করা হোক টিউশন ফি, মহকুমা শাসককে স্মারকলিপি মাথাভাঙা কলেজের পড়ুয়াদের

  • মহকুমা শাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান পড়ুয়ারা।

করোনাভাইরাস পরিস্থিতিতে আর্থিক সংকটে জেরবার আমজনতা। তা সত্ত্বেও ভরতির জন্য ৬০০ টাকা টিউশন ফি নেওয়া হচ্ছে বলে দাবি। সেই টিউশন ফি মকুবের দাবিতে আন্দোলনে নামলেন কোচবিহারের মাথাভাঙা কলেজের পড়ুয়ারা। মহকুমা শাসকের কার্যালয় ঘেরাও করে দেখালেন বিক্ষোভ।

মহামারী পরিস্থিতির বিবেচনা করে চলতি বছর পশ্চিমবঙ্গে সরকারি ও সরকার পোষিত কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে স্নাতক স্তরের অনলাইন আবেদনের জন্য কোনও ফি নিতে বারণ করেছে রাজ্যের উচ্চশিক্ষা দফতর। কলেজে ভরতির ক্ষেত্রে পুরো ফি মকুবের বিষয়ে অবশ্য কিছু জানানো হয়নি। 

তবে মাথাভাঙা কলেজের পড়ুয়াদের বক্তব্য, কলেজে অনেক দুঃস্থ ছাত্রছাত্রী ভরতি হন। এমনিতেই করোনায় আর্থিক দিক থেকে তাঁদের নাভিঃশ্বাস উঠেছে। তাই ৬০০ টাকা মকুবের দাবি তুলেছেন তাঁরা। তা নিয়ে আন্দোলনে নেমেছেন তাঁরা। মহকুমা শাসকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান। পরে মহকুমা শাসক তথা কলেজের পরিচালন সমিতির চেয়ারম্যান জিতিন যাদবের কাছে স্মারকলিপিও জমা দেন। 

মহকুমা শাসক আশ্বাস দিয়েছেন, বিষয়টি নিয়ে আলোচনা করবে কলেজ কর্তৃপক্ষ। পড়ুয়াদের দাবি বিবেচনা করা হবে। যদিও সে বিষয়ে কোনও মন্তব্য করতে চায়নি কলেজ কর্তৃপক্ষ।

বন্ধ করুন