বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Md Selim: প্রকাশ্য জনসভায় আরএসপি এবং ফরওয়ার্ড ব্লককে নিয়ে বিস্ফোরক সেলিম!

Md Selim: প্রকাশ্য জনসভায় আরএসপি এবং ফরওয়ার্ড ব্লককে নিয়ে বিস্ফোরক সেলিম!

মহম্মদ সেলিম। ফাইল ছবি

তিনি বলেন, ‘আমি আমার বামফ্রন্টের আরএসপি এবং ফরওয়ার্ড ব্লকের নেতাদের বলি সিপিএমের বিরোধিতা করতে গিয়ে কী করেছেন দেখুন। আজ ফরওয়ার্ড ব্লক ও আরএসপির লোকেরা নিজেদের দল ছাড়ছে।’ তিনি আরও বলেন, ‘শুধু আরএসপি, ফরওয়ার্ড ব্লক নয়, এসইউসিআই, পিডিএসের কিছু কিছু লোক তলায় তলায় মমতার সঙ্গে যোগ দিয়েছিলেন।’

পঞ্চায়েত নির্বাচনের আগে নিজেদের মাটি শক্ত করতে চাইছে বামেরা। সেই মুহূর্তে প্রকাশ্য জনসভায় আরএসপি এবং ফরওয়ার্ড ব্লককে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাঁর এই মন্তব্যে বামফ্রন্টের অন্দরে দ্বন্দ্ব নিয়ে জল্পনা শুরু হয়েছে।

কী বলেছেন মহম্মদ সেলিম?

তিনি বলেন, ‘আমি আমার বামফ্রন্টের আরএসপি এবং ফরওয়ার্ড ব্লকের নেতাদের বলি সিপিএমের বিরোধিতা করতে গিয়ে কী করেছেন দেখুন। আজ ফরওয়ার্ড ব্লক ও আরএসপির লোকেরা নিজেদের দল ছাড়ছে।’ তিনি আরও বলেন, ‘শুধু আরএসপি, ফরওয়ার্ড ব্লক নয়, এসইউসিআই, পিডিএসের কিছু কিছু লোক তলায় তলায় মমতার সঙ্গে যোগ দিয়েছিলেন। পর্দার পিছনে বলেছিলেন লাল হটাও দেশ বাঁচাও। লাল হটল, কিন্তু দেশ বাঁচল না।’ প্রসঙ্গত, সোমবার দ্রব্যমূল্য বৃদ্ধি-সহ একাধিক ইস্যুতে মালদার রতুয়ায় জনসভা করেন সিপিএমের রাজ্য সম্পাদক। সেখানে তিনি এই মন্তব্য করেন।

সেলিমের এই মন্তব্য প্রকাশ্যে আসতেই সমালোচনায় সরব হয়েছেন আরএসপি এবং ফরওয়ার্ড ব্লকের নেতারা। আরএসপি-র কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীর সদস্য প্রমথেশ মুখোপাধ্যায় মনে করেন, সেলিমের এই বক্তব্য বামফ্রন্টের পক্ষে খুবই ক্ষতিকারক। ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় জানান, ‘পুরো বিষয়টি জেনে তবেই এর উত্তর দিতে পারব।’ প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনের আগে শরিক দলগুলিকে যখন ঐক্যবদ্ধ করতে তৎপর হচ্ছে সিপিএম। ঠিক সেই মুহূর্তে দলের নেতার এই মন্তব্য প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বন্ধ করুন