বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > MEMU Trains Restoration: ঝাড়গ্রাম, খড়্গপুর, বেলদা, পুরুলিয়া, দিঘা, সাঁতরাগাছি - ১০ মেমু চালু করছে রেল
ঝাড়গ্রাম, খড়্গপুর, বেলদা, পুরুলিয়া, দিঘা, সাঁতরাগাছি - ১০ মেমু চালু করছে রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য টুইটার)

MEMU Trains Restoration: ঝাড়গ্রাম, খড়্গপুর, বেলদা, পুরুলিয়া, দিঘা, সাঁতরাগাছি - ১০ মেমু চালু করছে রেল

  • MEMU Trains Restoration: ভারতীয় রেলের তরফে জানানো হয়েছে, মেমু ট্রেনগুলিকে ঝাড়গ্রাম, খড়্গপুর, বেলদা, পুরুলিয়া, দিঘা, সাঁতরাগাছি লাইনে মেমু প্যাসেঞ্জার স্পেশাল হিসেবে চালানো হবে। কবে থেকে কোন ট্রেন চালু হবে, তা দেখে নিন।

আগামী সপ্তাহে ফের ছয় জোড়া মেমু ট্রেন চালু করছে দক্ষিণ-পূর্ব রেল। ওই মেমু ট্রেনগুলিকে ঝাড়গ্রাম, খড়্গপুর, বেলদা, পুরুলিয়া, দিঘা, সাঁতরাগাছি লাইনে মেমু প্যাসেঞ্জার স্পেশাল হিসেবে চালানো হবে।

কোন কোন মেমু প্যাসেঞ্জার স্পেশাল ফের চালু হচ্ছে (MEMU Trains Restoration)?

  • ০৮০৬৯ সাঁতরাগাছি-ঝাড়গ্রাম মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন (শনিবার এবং রবিবার বাদে) ভোর ৫ টা ৪০ মিনিটে সাঁতরাগাছি থেকে ছাড়বে। যা ঝাড়গ্রামে পৌঁছাবে সকাল ৮ টা ৩০ মিনিটে। আগামী ৯ অগস্ট থেকে পরিষেবা শুরু হচ্ছে।
  • ০৮০৭০ ঝাড়গ্রাম-সাঁতরাগাছি মেমু প্যাসেঞ্জার স্পেশাল: ৯ অগস্ট থেকে পরিষেবা শুরু করছে দক্ষিণ-পূর্ব রেল। ফিরতি পথে প্রতিদিন (শনিবার এবং রবিবার বাদে) সকাল ৯ টা ১০ মিনিটে ঝাড়গ্রাম থেকে ট্রেন ছাড়বে। বেলা ১২ টা ১৫ মিনিটে সাঁতরাগাছিতে পৌঁছাবে।
  • ০৮০৬৫ খড়্গপুর-বেলদা মেমু প্যাসেঞ্জার স্পেশাল: আগামী ১০ অগস্ট থেকে পরিষেবা শুরু হচ্ছে। প্রতিদিন রাত ৯ টা ৩০ মিনিটে খড়্গপুর থেকে ছাড়বে। রাত ১০ টা ১৫ মিনিটে বেলদায় পৌঁছাবে।
  • ০৮০৬৬ বেলদা-খড়্গপুর মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন সকাল ৬ টায় বেলদা থেকে ছাড়বে। খড়্গপুরে পৌঁছাবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। ১০ অগস্ট থেকে পরিষেবা শুরু হচ্ছে।

আরও পড়ুন: Trains Cancelled in West Bengal: ১৪ অগস্ট পর্যন্ত ২০ দূরপাল্লার ট্রেন বাতিল, দেখুন পুরো তালিকা ও কবে কবে চলবে না?

  • ০৮০৪৯ খড়্গপুর-ঝাড়গ্রাম মেমু প্যাসেঞ্জার স্পেশাল: ৮ অগস্ট থেকে পরিষেবা শুরু হতে চলেছে। প্রতিদিন (রবিরা ছাড়া) ভোর ৪ টে ১০ মিনিটে খড়্গপুর থেকে ছাড়বে। ভোর ৫ টায় ঝাড়গ্রামে পৌঁছাবে।
  • ০৮০৫০ ঝাড়গ্রাম-খড়্গপুর মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন (রবিবার ছাড়া) দুপুর ২ টো ৩০ মিনিটে ঝাড়গ্রাম থেকে ছাড়বে। দুপুর ৩ টে ২৫ মিনিটে খড়্গপুরে পৌঁছাবে। ৮ অগস্ট থেকে পরিষেবা শুরু হতে চলেছে।
  • ০৮০১৫ খড়্গপুর-ঝাড়গ্রাম মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন (শনিবার ছাড়া) ভোর ৫ টা ১০ মিনিটে খড়্গপুর থেকে ছাড়বে। ঝাড়গ্রামে পৌঁছাবে ভোর ৫ টা ৫৫ মিনিটে। ৮ অগস্ট থেকে পরিষেবা শুরু হতে চলেছে। 
  • ০৮০১৬ ঝাড়গ্রাম-খড়্গপুর মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন (শনিবার ছাড়া) রাত ৯ টা ২০ মিনিটে ঝাড়গ্রাম থেকে ছাড়বে। খড়্গপুরে পৌঁছাবে রাত ১০ টা ১০ মিনিটে। পরিষেবা শুরু হতে চলেছে ৮ অগস্ট থেকে।
  • ০৮৬৯৭ ঝাড়গ্রাম-পুরুলিয়া মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন (রবিবার) ছাড়া ভোর ৫ টা ৫ মিনিটে ঝাড়গ্রাম থেকে ছাড়বে। সকাল ৯ টা ২০ মিনিটে পুরুলিয়ায় পৌঁছাবে। ৮ অগস্ট থেকে পরিষেবা শুরু হবে।
  • ০৮৬৯৮ পুরুলিয়া-ঝাড়গ্রাম মেমু প্যাসেঞ্জার স্পেশাল: ৮ অগস্ট থেকে পরিষেবা শুরু হবে। প্রতিদিন (রবিবার) ছাড়া সকাল ১০ টায় পুরুলিয়া থেকে ট্রেন ছাড়বে। দুপুর ২ টো ১৫ মিনিটে ঝাড়গ্রামে ঢুকবে।

আরও পড়ুন: Trains to Puri from Howrah and Digha: শীঘ্রই চালু হচ্ছে হাওড়া-পুরী শতাব্দী ও দিঘা-পুরী এক্সপ্রেস, দেখুন সময়সূচি

  • ০৮১৩৭ পাঁশকুড়া-দিঘা মেমু প্যাসেঞ্জার স্পেশাল: প্রতিদিন সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে পাঁশকুড়া থেকে ছাড়বে। যা দিঘায় পৌঁছাবে রাত ৮ টা ৫০ মিনিটে। ৯ অগস্ট থেকে পরিষেবা শুরু হচ্ছে।
  • ০৮১৩৮ পাঁশকুড়া-দিঘা মেমু প্যাসেঞ্জার স্পেশাল: ৯ অগস্ট থেকে পরিষেবা শুরু করবে দক্ষিণ-পূর্ব রেল। প্রতিদিন সকাল ৬ টা ৫০ মিনিটে দিঘা থেকে ছাড়বে। সকাল ৯ টা ১৫ মিনিটে পাঁশকুড়ায় পৌঁছাবে। 

বন্ধ করুন