বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একদিনেই পারদ নামল ৩ ডিগ্রি, উত্তুরে হাওয়ার দাপটে শীতে জবুথবু বাংলা
একধাক্কায় তাপমাত্রা কমল ৩ ডিগ্রি, শীতে জবুথবু গোটা রাজ্য। (ছবিটি প্রতীকী, সৌজন্য রাজ কে রাজ/হিন্দুস্তান টাইমস)
একধাক্কায় তাপমাত্রা কমল ৩ ডিগ্রি, শীতে জবুথবু গোটা রাজ্য। (ছবিটি প্রতীকী, সৌজন্য রাজ কে রাজ/হিন্দুস্তান টাইমস)

একদিনেই পারদ নামল ৩ ডিগ্রি, উত্তুরে হাওয়ার দাপটে শীতে জবুথবু বাংলা

  • আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম।

শীতের ঝোড়ো ব্যাটিংয়ে কাঁপছে দক্ষিণবঙ্গ। ঠান্ডায় কাবু কলকাতাবাসীও৷ বলা যায় শীতের কামব্যাক ইনিংস এখন জমজমাট৷ সর্বনিম্ন তাপমাত্রা আরও নীচে নামতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের৷ শনিবার তিন ডিগ্রি চড়ার পর রবিবার একধাক্কায় তিন ডিগ্রি নামল পারদ। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম।

রবিবার হালকা মেঘলা আকাশ রয়েছে। বেশ কিছু এলাকায় ঝোড়ো ঠান্ডা হাওয়া বইতে শুরু করেছে শহরে। উত্তুরে হাওয়া দাপটে তাপমাত্রা কমেছে। উত্তুরে হাওয়ার দাপটে নেমেছে পারদ। বাতাসে এখনও হিমের পরশ। সকাল–রাতে বেশ শীত শীত ভাব রয়েছে। উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট। দৃশ্যমানতা অনেকটাই কম। বুধবার পর্যন্ত শীতের আমেজ বজায় থাকবে বলে জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

মৌসম ভবন সতর্কবার্তা জারি করে জানিয়েছে, উত্তরে শৈতপ্রবাহ বইবে। আগামী দু’‌দিন এই আবহাওয়াই বজায় থাকবে। রবিবার কমবে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব। বিভিন্ন এলাকা থেকে বরফপাত হবে৷ আরও বাড়তে পারে ঠান্ডা৷ রাজ্যে শীতের আমেজ বজায় থাকবে বুধবার পর্যন্ত। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ হালকা শীতের আমেজেই কাটবে বলে অনুমান আলিপুর আবহাওয়া দফতরের। শনিবার সকালেও ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল উত্তরবঙ্গ। আগামী ২৪ ঘণ্টায় একই পরিস্থিতি বজায় থাকবে। ঘন কুয়াশার জেরে সতর্কতা জারি করা হয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহারে। শনিবার দুপুরে সান্দাকফুর উচ্চ পার্বত্য এলাকায় শিলাবৃষ্টি হয়।

বন্ধ করুন