বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্য থেকে বিদায় নিতে চলেছে শীত, সপ্তাহান্তে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা
রাজ্য থেকে বিদায় নিতে চলেছে শীত, সপ্তাহান্তে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
রাজ্য থেকে বিদায় নিতে চলেছে শীত, সপ্তাহান্তে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রাজ্য থেকে বিদায় নিতে চলেছে শীত, সপ্তাহান্তে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.‌৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহের মাঝামাঝি থেকেই পশ্চিমবঙ্গ থেকে বিদায় নিতে চলেছে শীত। দিনের বেলা শীতের পোশাকের প্রয়োজন আর পড়বে না। তবে রাতের দিকে জারি থাকবে শীতের আমেজ। বরং তাপমাত্রা বাড়তে পারে চার-পাঁচ ডিগ্রি। আকাশ মেঘলার সম্ভাবনা থাকলেও বৃষ্টি হবে না। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.‌৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন রাতের দিকে শীতের আমেজ জারি থাকবে কলকাতায়। পূবালি হাওয়ার দাপট বাড়বে। দিনের বেলায় গরম লাগবে বলেই শীতের পোশাক আর লাগবে না। বৃহস্পতিবার থেকেই সর্বনিম্ন তাপমাত্রা বাড়তে শুরু করবে। তার জেরে চার থেকে পাঁচ ডিগ্রিও বাড়তে পারে তাপমাত্রার পারদ। সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ। বৃষ্টি হয়নি।

তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতের দিকে শীতের আমেজ কিছুটা থাকলেও বুধবার সকালের পর থেকে ভালোমতো গরম হয়েছে। বৃহস্পতিবার সকালে ঘন কুয়াশায় ঢাকতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লির কয়েকটি অংশ। উল্লেখ্য, চলতি মরশুমে স্বাভাবিকের থেকে বেশ কিছুটা দেরিতে বঙ্গে প্রবেশ করেছে শীত। ডিসেম্বর মাসের শুরুতেও জাঁকিয়ে শীত উপভোগ করতে পারেননি বঙ্গবাসী। পৌষ সংক্রান্তি পেরতে না পেরতেই বেড়েছে তাপমাত্রার পারদ। তবে ফেব্রুয়ারি মাসের শুরুতে শীত দাপট দেখিয়েছে বঙ্গে।

বন্ধ করুন