বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মিড ডে মিলে সাপ, অসুস্থ ১৬ জন ছাত্রছাত্রী

মিড ডে মিলে সাপ, অসুস্থ ১৬ জন ছাত্রছাত্রী

মিড ডে মিলে পাওয়া যায় এই সাপটি।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার মণ্ডলপুর প্রাথমিক বিদ্যালয়ে মিডি ডে মিল বিতরণের কাজ চলছিল। তখনই ডালের বালতিতে পাওয়া যায় একটি গোটা মৃত সাপ। সঙ্গে সঙ্গে খাবার বিতরণ বন্ধ করে দেওয়া হয়। ওদিকে ততক্ষণে ২০ – ২২ জন ছাত্রছাত্রী খাবার খেয়ে ফেলেছে।

মিড ডে মিলে পাওয়া গেল সাপ। এই নিয়ে সোমবার চাঞ্চল্য ছড়ায় বীরভূমের ময়ূরেশ্বরের মণ্ডলপুর প্রাথমিক বিদ্যালয়ে। খাবারে সাপ পাওয়া গেছে শুনে বমি করতে শুরু করে অনেক ছাত্রছাত্রী। অসুস্থদের রামপুরহাট মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, সোমবার মণ্ডলপুর প্রাথমিক বিদ্যালয়ে মিডি ডে মিল বিতরণের কাজ চলছিল। তখনই ডালের বালতিতে পাওয়া যায় একটি গোটা মৃত সাপ। সঙ্গে সঙ্গে খাবার বিতরণ বন্ধ করে দেওয়া হয়। ওদিকে ততক্ষণে ২০ – ২২ জন ছাত্রছাত্রী খাবার খেয়ে ফেলেছে। তাদের অনেকে খাবারে সাপ পাওয়া গেছে শুনে বমি করতে থাকে। সংজ্ঞা হারায় অনেকে।

ওদিকে ততক্ষণে গোটা গ্রামে রটে গিয়েছে মিড ডে মিলের খাবারে সাপ পাওয়ার খবর। সেকথা শুনে স্কুলে ছুটে আসেন অভিভাবকরা। অসুস্থ ছাত্রছাত্রীদের তাঁরা রামপুরহাট মেডিক্যাল কলেজে ভর্তি করেন। ১৬ জন ছাত্রছাত্রীকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনায় স্কুলে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা।

তাদের দাবি, ‘মিড ডে মিল রান্নায় অবহেলা করেন শিক্ষকরা। যার জেরেই খাবারে সাপ পড়লেও কেউ টের পাননি।’ এব্যাপারে স্কুলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

বন্ধ করুন