বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিনে ৫০ টাকা! ১ কেজি চালও হয় না,মাসে ২১,০০০ টাকা বেতনের দাবিতে বিক্ষোভ নদিয়ায়
নদিয়ায় মিড-ডে-মিল সহায়িকা কর্মীদের বিক্ষোভ। নিজস্ব ছবি।
নদিয়ায় মিড-ডে-মিল সহায়িকা কর্মীদের বিক্ষোভ। নিজস্ব ছবি।

দিনে ৫০ টাকা! ১ কেজি চালও হয় না,মাসে ২১,০০০ টাকা বেতনের দাবিতে বিক্ষোভ নদিয়ায়

  • তাঁদের আরও দাবি, মাতৃত্বকালীন ছুটি দেওয়া হয় না।

মাসে ন্যূনতম ২১,০০০ টাকা বেতন দিতে হবে। এমনই একাধিক দাবি-সহ নদিয়া জেলা শাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখালেন মিড ডে মিল সহায়িকা কর্মীরা। মিড ডে মিল কর্মীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মিড ডে মিল অ্যাসিস্ট্যান্টের পক্ষ থেকে বৃহস্পতিবার এই বিক্ষোভ দেখানো হয়।

সংগঠনের পক্ষ থেকে রীতা দেব নামে এক কর্মীর কথায়, 'এখন রাজ্য সরকার আমাদের দৈনিক ৫০ টাকা করে দিচ্ছে। সেই হিসাবে প্রতি মাসে আমরা ১,৫০০ টাকা করে পাই। এই টাকাতে কি হবে! ৫০ টাকাতে ১ কেজি চাল পাওয়াও সম্ভব নয়। তাহলে কীভাবে একটি পরিবার চলবে এই টাকায়!' তাঁদের দাবি, বিভিন্ন রাজ্যে মিড ডে মিল সহায়িকাদের মাসে ন্যূনতম ২১ হাজার টাকা করে দেওয়া হচ্ছে। তাই আমাদেরও মাসে ন্যূনতম ২১ হাজার টাকা করে বেতন দিতে হবে। এর আগেও একাধিক দাবি নিয়ে তাঁরা একাধিবার প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। কিন্তু, তাতে কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ।

তাঁদের আরও দাবি, মাতৃত্বকালীন ছুটি দেওয়া হয় না। তাই মাতৃত্বকালীন ছুটির ব্যবস্থা করারও দাবি জানিয়েছেন মিড ডে মিল সহায়িকারা। পাশাপাশি দুর্ঘটনায় কোনও মিড ডে মিল সহায়িকা কর্মীর মৃত্যু হলে তাদের পরিবারের একজনকে চাকরি দেওয়ার পাশাপাশি অনুদানেরও দাবি তুলেছেন তাঁরা। তাদেঁর হুঁশিয়ারি, এই দাবিগুলি মানা না হলে আগামিদিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন।

বন্ধ করুন