বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > নদিয়ায় মহারাষ্ট্র ফেরত প্রবাসী শ্রমিকদের বাস লক্ষ্য করে ইটবৃষ্টি, মারধর
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

নদিয়ায় মহারাষ্ট্র ফেরত প্রবাসী শ্রমিকদের বাস লক্ষ্য করে ইটবৃষ্টি, মারধর

  • প্রবাসী শ্রমিকদের ওপর হামলার খবর পেয়ে সেখানে পৌঁছন তাঁদের পরিবারের সদস্যরা। এর পর দুপক্ষের বচসা শুরু হয়।

করোনার আতঙ্কে কি মানবিকতা হারাচ্ছে মানুষ? গত কয়েকমাসে বিভিন্ন ঘটনায় এই প্রশ্ন উঠেছে। এবার নদিয়ার নবদ্বীপের এক ঘটনায় ফের উঠছে সেই প্রশ্ন। সেখানে প্রবাসী শ্রমিকদের বাসে ছোড়া হয়েছে ইট। মারধর করা হয়েছে প্রবাসী শ্রমিকদের। মহারাষ্ট্র ফেরত ওই শ্রমিকরা গ্রামে করোনা ছড়াতে পারেন, এই আশঙ্কায় হয় হামলা। 


বৃহস্পতিবার রাতে মহারাষ্ট্র থেকে বাসে নদিয়া ফেরেন প্রবাসী শ্রমিকদের একটি দল। কৃষ্ণনগরে স্বাস্থ্য পরীক্ষার পর তাঁদের গ্রামে ফেরার অনুমতি দেয় প্রশাসন। এর পর বাসে করে নবদ্বীপের চর ব্রহ্মনগর গ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তাঁরা। পথে গৌরনগর মোড়ের কাছে প্রবাসী শ্রমিকদের বাস লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করে স্থানীয়রা। বাস থামিয়ে তাঁদের মারধর করা হয় বলে অভিযোগ। দীর্ঘ বাসযাত্রার পর প্রাণ বাঁচাতে স্থানীয় একটি কোয়ারেন্টাইন সেন্টারে আশ্রয় নেন তাঁরা। 

প্রবাসী শ্রমিকদের ওপর হামলার খবর পেয়ে সেখানে পৌঁছন তাঁদের পরিবারের সদস্যরা। এর পর দুপক্ষের বচসা শুরু হয়। পালটা চরব্রহ্মনগরে পথ অবরোধ শুরু করেন কয়েকজন প্রবাসী শ্রমিক। 

প্রবাসী শ্রমিকদের অভিযোগ, প্রশাসনকে আগাম জানিয়ে রাখলেও তাদের গাড়ির নিরাপত্তার কোনও ব্যবস্থা করা হয়নি। প্রবাসী শ্রমিকরা অবরোধ করেছেন খবর পেয়ে ঘটনাস্থলে স্থানীয় বিডিও। হামলাকারীদের বিরুদ্ধে FIR দায়েরের পরামর্শ দেন তিনি। এর পর ওঠে অবরোধ। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বস্ত করেছেন তিনি। 

বন্ধ করুন