বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Mimi Chakraborty: ভাঙড়ে হঠাৎ হাসপাতাল পরিদর্শনে মিমি সঙ্গে আরাবুল, দত্তক নিলেন ২৫ যক্ষ্মা রোগীকে

Mimi Chakraborty: ভাঙড়ে হঠাৎ হাসপাতাল পরিদর্শনে মিমি সঙ্গে আরাবুল, দত্তক নিলেন ২৫ যক্ষ্মা রোগীকে

রোগীদের কী চালের ভাত দেওয়া হয় খতিয়ে দেখছেন সাংসদ মিমি চক্রবর্তী (নিজস্ব চিত্র)

ওয়ার্ডে গিয়ে চক্ষু চড়কগাছ হয় সাংসদের। মাঝে একটা দরমার বেড়া, তার দু'পাশে পুরুষ ও মহিলা রোগীদের রয়েছেন। হাসাপাতালের চিকিৎসক হিরণ্ময় বসু জানান, নতুন বিল্ডিং-এর কাজ চলায় আপাতত একই সঙ্গে রোগীরা থাকছেন।

বেশ কয়েকদিন আইএসএফ-তৃণমূল অশান্তির জেরে উত্তপ্ত ভাঙড়। এরই মধ্যে ভাঙড় ২ ব্লকের জিরানগাছা গ্রামীণ হাসপাতাল পরিদর্শন করলেন সাংসদ মিমি চক্রবর্তী। তিনি ওই হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান। সাংসদের সঙ্গে ছিলেন তৃণমূল নেতা আরাবুল ইসলাম। শুক্রবার তিনি হাসপাতালে এসে প্রথমেই ব্লক স্বাস্থ্য আধিকারিক-সহ রোগী কল্যাণ সমিতির অন্যান্য সদস্যদের সঙ্গে বৈঠক করেন। তারপর বিভিন্ন ওয়ার্ড এমনকি ক্যান্টিন পর্যন্ত ঘুরে দেখেন।

ওয়ার্ডে গিয়ে চক্ষু চড়কগাছ হয় সাংসদের। মাঝে একটা দরমার বেড়া, তার দু'পাশে পুরুষ ও মহিলা রোগীদের রয়েছেন। হাসাপাতালের চিকিৎসক হিরণ্ময় বসু জানান, নতুন বিল্ডিং-এর কাজ চলায় আপাতত একই সঙ্গে রোগীরা থাকছেন। তবে রাতে কোনও পুরুষ রোগী রাখা হয় না মহিলা রোগীদের নিরাপত্তার কথা ভেবে। প্রশ্ন রাতে তাহলে পুরুষদের কোথায় রাখা হয়? এর কোনও সদুত্তর মেলেনি। সব দেখে ও শুনে সাংসদ বলেন এভাবে রোগী পরিষেবা দেওয়ায় কঠিন ব্যাপার।

এরপর তিনি হাসপাতালের ক্যান্টিনে যান। সেখানে চাল, ডাল, সবজি সবকিছু পরীক্ষা করেন তিনি।মাত্র ৪৬ টাকায় সুষম খাদ্য দেওয়ায় তিনি অবাক হন। বস্তা থেকে চাল বার করে হাতে নিয়ে দেখেন মিমি।

হাসপাতালের চারপাশে নোংরা আবর্জনা ও ঝোপঝাড় দেখে মিমি উষ্মা প্রকাশ করেন। একশো দিনের কাজের মাধ্যমে ঝোপ ঝাড় পরিষ্কার করার নির্দেশ দেন প্রধানকে। এদিন মিমি বলেন, বলেন, ‘ভাঙড়ের মানুষ খুব শান্তিপ্রিয়। হাতে গোনা কয়েকটা লোকের জন্য ভাঙড়ের বদনাম হচ্ছে। কিছু মানুষের বদ মেজাজের জন্য, কিছু মানুষের হিংসার জন্য, তাঁদের রগচটা কথাবার্তার জন্য ভাঙড়ের বদনাম হচ্ছে।'

তিনি হাসপাতালের উন্নয়ন নিয়ে বলেন, ‘এখানে ঢোকার রাস্তাটা খারাপ। রাস্তা দ্রুত মেরামতের পাশাপাশি হাসাপাতাল বিল্ডিং নির্মাণের কাজ যাতে তাড়াতাড়ি শেষ হয় সে ব্যাপারে নজর দেওয়া হয়েছে।' এদিন মিমি, আরাবুল-সহ অন্যান্য জন প্রতিনিধিরা ২৫ জন যক্ষ্মা রোগীকে দত্তক নেন। তাঁদের খরচায় রোগীদের পুষ্টিকর খাবার ও পথ্য প্রদান করা হবে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.