বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভেঙে পড়ল বাড়ি, গাছ উপড়ে যানজট রাস্তায় - মিনি টর্নেডোয় লন্ডভন্ড খড়্গপুর
ভেঙে পড়ল বাড়ি, গাছ উপড়ে যানজট রাস্তায় - মিনি টর্নেডোয় লন্ডভন্ড খড়্গপুর। (ছবিটি প্রতীকী)
ভেঙে পড়ল বাড়ি, গাছ উপড়ে যানজট রাস্তায় - মিনি টর্নেডোয় লন্ডভন্ড খড়্গপুর। (ছবিটি প্রতীকী)

ভেঙে পড়ল বাড়ি, গাছ উপড়ে যানজট রাস্তায় - মিনি টর্নেডোয় লন্ডভন্ড খড়্গপুর

  • পাঁচ মিনিটের মতো স্থায়ী হয় মিনি টর্নেডো।

পৌষের শেষ লগ্নে খড়্গপুরে মিনি টর্নেডো। যা মাত্র কয়েক মিনিট স্থায়ী হয়। তাতেই ক্ষতিগ্রস্ত হয়েছে সুলতানপুরের বিস্তীর্ণ এলাকা। ভেঙে পড়েছে কমপক্ষে ১০ টি বাড়ি। উপড়ে গিয়েছে একাধিক বিদ্যুতের খুঁটি। ভেঙে গিয়েছে একাধিক গাছ। তার জেরে রাস্তায় যানজট তৈরি হয়।

মঙ্গলবার বিকেল পাঁচটা নাগাদ খড়্গপুরে বৃষ্টি শুরু হয়। সঙ্গে বইতে থাকে ঝোড়ো হাওয়া। আচমকা আঘাত হানে মিনি টর্নেডো। তা পাঁচ মিনিটের মতো স্থায়ী হয়। তাতেই লন্ডভন্ড হয়ে যায় সুলতানপুরের বিস্তীর্ণ এলাকা। ভেঙে পড়ে ১০ টি বাড়ি। উপড়ে পড়ে একাধিক বিদ্যুতের খুঁটি। ক্ষতিগ্রস্ত হয় ট্রান্সফর্মার। চলে যায় বিদ্যুৎ। একাধিক গাছও ভেঙে গিয়েছে। সেই সংখ্যাটা ৫০-এর কম হবে না বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। বিভিন্ন প্রান্তে গাছ পড়ে যাওয়ায় রুদ্ধ হয়ে যায় রাস্তা। তার জেরে যানজট তৈরি হয়। স্থানীয় বাসিন্দাদের দাবি, হাওয়ার বেগ এতটাই ছিল যে ছ'নম্বর জাতীয় সড়কের উপর একটি কন্টেনার উলটে যায়। সেটি সেই সময় জাতীয় সড়কের উপর দিয়ে যাচ্ছিল বলে দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা।

সেই মিনি টর্নেডোর খবর পেয়ে ঘটনাস্থলে আসেন খড়্গপুর ২ নম্বর ব্লকের বিডিও। আসে পুলিশও। প্রশাসনের তরফে দ্রুত ভেঙে পড়া গাছ সরানোর কাজ শুরু হয়। রাত জেগে চলে কাজ। তারইমধ্যে প্রশাসনের তরফে স্থানীয় বাসিন্দাদের ত্রিপল এবং শুকনো খাবার দেওয়া হয়েছে।

বন্ধ করুন