বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'টাকা তোলা হচ্ছে, দুর্নীতি হচ্ছে,' বাংলা আবাস নিয়ে বিস্ফোরক মন্ত্রী বিপ্লব মিত্র
বিপ্লব মিত্র। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বিপ্লব মিত্র। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

'টাকা তোলা হচ্ছে, দুর্নীতি হচ্ছে,' বাংলা আবাস নিয়ে বিস্ফোরক মন্ত্রী বিপ্লব মিত্র

  • কেন আচমকা মন্ত্রী এভাবে সরব হলেন?

বাংলা আবাস যোজনায় দুর্নীতি নিয়ে এতদিন সরব হতেন বিরোধীরা। এই যোজনায় ব্যপক দলবাজি হয়েছে বলেও অভিযোগ তোলেন বিরোধীরা। বিরোধীদের এই ঘর দেওয়া হয়নি, প্রকল্প রূপায়নের ক্ষেত্রে কাটমানি খেয়েছে শাসকদল, এসব কথা এতদিন শোনা যেত বিরোধী দলের নেতাদের গলায়। এবার আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ তুলে সরব হলেন দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরের বিধায়ক তথা রাজ্যের কৃষি বিপনন মন্ত্রী বিপ্লব মিত্র। এমনকী দলের একাংশ এই দুর্নীতির সঙ্গে জড়িত রয়েছে বলেও স্বীকার করে নিয়েছেন তিনি। এখানেই প্রশ্ন উঠছে কেন আচমকা মন্ত্রী এভাবে সরব হলেন?

মঙ্গলবার এব্যাপারে জেলাশাসকের সঙ্গে দেখা করে তদন্তের দাবিও জানিয়েছেন মন্ত্রী। জেলা পরিষদের সভাধিপতি সহ অন্যান্যদের নিয়ে তিনি একটি বৈঠকও করেন। সেখানেও তিনি এই বাংলা আবাস যোজনার দুর্নীতির অভিযোগ নিয়ে সরব হয়েছিলেন। এদিকে যাদের বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ উঠছে তাদের নামে থানায় নালিশ জানানোর পরামর্শও তিনি দিয়েছেন।

কৃষি বিপনন মন্ত্রী বিপ্লব মিত্রের মন্তব্য, ‘বাংলা আবাস যোজনার ঘর বিলিতে ব্যাপক দুর্নীতি হচ্ছে। শুধু তাই নয়, ঘর দেওয়ার জন্য গরিব মানুষের কাছে টাকাও তোলা হচ্ছে। এই সব ঘটনায় জড়িত থাকছেন দলের একাংশই।’ একেবারে বিস্ফোরক দাবি বিপ্লব মিত্রের। তবে মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে ব্যাপক জলঘোলা শুরু হয়েছে। এনিয়ে কটাক্ষ করা শুরু করেছেন বিজেপি নেতৃত্বও। তবে বাসিন্দাদের একাংশের প্রশ্ন, সামনেই পুরভোট। তার আগে দলের ভাবমূর্তি স্বচ্ছ রাখার জন্য়ই কী এই পথে হাঁটলেন বিপ্লব মিত্র?

 

 

বন্ধ করুন