বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কোভিড বিধির পরোয়া না করেই মন্ত্রীর সভা, নিশি রাতে নিশীথ সমাবেশ তুঙ্গে
নিশীথ প্রামাণিক, বিজেপি। (ছবি সৌজন্য ফেসবুক)
নিশীথ প্রামাণিক, বিজেপি। (ছবি সৌজন্য ফেসবুক)

কোভিড বিধির পরোয়া না করেই মন্ত্রীর সভা, নিশি রাতে নিশীথ সমাবেশ তুঙ্গে

  • ইতিমধ্যেই বিধিভঙ্গের অপরাধে উদ্যোক্তাদের কয়েকজনের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

কোভিড বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে রাতের অন্ধকারে সভা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। কোভিড বিধি উপেক্ষা করে সেই সভা করার অভিযোগে মঞ্চের আলো নিভিয়ে, মাইক বন্ধ করে দিল পুলিশ। তাতেও থামানো গেল না মন্ত্রীকে। অন্ধকারের মধ্যেই মঞ্চে উঠে নিজের জেদ বজায় রাখতে মাইক হাতে বক্তব্য রাখলেন নিশীথ। ইতিমধ্যেই বিধিভঙ্গের অপরাধে উদ্যোক্তাদের কয়েকজনের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইনে মামলা দায়ের করেছে পুলিশ। গ্রেফতারও করা হয়েছে কয়েকজনকে। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে।

বিজেপির ‘শহিদ সম্মান যাত্রা’য় যোগ দিয়েছিলেন নিশীথ প্রামাণিক। বুধবার রাত ৯টা নাগাদ রায়গঞ্জে শহিদ সম্মান যাত্রা উপলক্ষ্যে মঞ্চ তৈরি করা হয়েছিল। তিনি কোভিড বিধিভঙ্গ করে মন্ত্রী সভা করেছেন বলে অভিযোগ পুলিশের। এমনকী আলো নিভিয়ে, মাইক বন্ধ করে দিলেও তার মধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সভা করেন। তাতে তীব্র উত্তেজনা শুরু হয়।

এখন প্রশ্ন উঠছে, নিশীথ প্রামাণিককে কেন গ্রেফতার করা হচ্ছে না?‌ কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে যদি গ্রেফতার হতে পারে তাহলে নিশীথ প্রামাণিক নন কেন?‌ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সামনে বিজেপি কর্মীরা পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। ফের মাইক চালু করে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। নিশীথের সঙ্গে এই সভায় ছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরী এবং কালিয়াগঞ্জ ও রায়গঞ্জের দুই বিজেপি বিধায়ক।

পুলিশ সূত্রে খবর, গোটা বিষয়টি নিয়ে চর্চা চলছে। আইন আইনের পথেই চলবে। তাই মোট ছয় বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ নিজেদের দায়িত্ব পালন করেছে মাত্র। বিষয়টি উচ্চপর্যায়ে জানানো হয়েছে। সেখান থেকে নির্দেশ এলেই নিশীথের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে এই বিষয়ে বাড়তি কথা বলতে চাইছে না পুলিশ।

বন্ধ করুন