বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মোবাইলে মগ্ন মা, ক্যানালের জলে ডুবে নিহত শিশু
মায়ের কোলে বিশ্বজিৎ
মায়ের কোলে বিশ্বজিৎ

মোবাইলে মগ্ন মা, ক্যানালের জলে ডুবে নিহত শিশু

  • বুধবার সকালেও মায়ের সঙ্গে ঘুম থেকে ওঠে বিশ্বজিৎ। এর পর ফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়েন মা। সেই সুযোগে ব্রাশ নিয়ে খালের ধারে চলে যায় বিশ্বজিৎ।

সকালে উঠেই মোবাইল ফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন মা। সেই সুযোগে দাঁত মাজতে নিজেই খালের ধারে চলে গিয়েছিল চার ছেলে। ভরা বর্ষায় থইথই সেই খালে পড়েই মৃত্যু হল শিশুটির। অনেক খোঁজাখুঁজির পর বিশ্বজিৎ চক্রবর্তী নামে শিশুটির দেহ উদ্ধার করে পুলিশ। ঘটনা দুর্গাপুরের কোক ওভেন থানা এলাকার সুকান্তপল্লির। 

মৃত শিশুর বাবা পেশায় গাড়ির চালক। অধিকাংশ সময় বাইরেই থাকেন তিনি। পরিবারের অভিযোগ, মা মগ্ন থাকেন ফোন নিয়ে। বুধবার সকালেও মায়ের সঙ্গে ঘুম থেকে ওঠে বিশ্বজিৎ। এর পর ফোন নিয়ে ব্যস্ত হয়ে পড়েন মা। সেই সুযোগে ব্রাশ নিয়ে খালের ধারে চলে যায় বিশ্বজিৎ। 

ওদিকে ভরা বর্ষায় এখন থইথই করছে দুর্গাপুর ব্যারাজের খাল। খালের ধারেকাছে স্থানীয়দের ঘেঁষতে নিষেধ করছেন সরকারি আধিকারিকরা। সেই খালে দাঁত মাজতে গিয়ে মুহূর্তের মধ্যে তলিয়ে যায় শিশুটি। 

শুরু হয় উদ্ধারকাজ। বেলা ১টা নাগাদ ডুবুরিরা খাল থেকে ছোট্ট নিথর দেহটি উদ্ধার করেন। পরিবারের অভিযোগ, ছেলের দিকে নজর রাখার জন্য আগেও বলা হয়েছিল বিশ্বজিতের মাকে। কিন্তু ফোনেই মগ্ন থাকতেন তিনি।

 

বন্ধ করুন