প্রতীকি ছবি
প্রতীকি ছবি

গ্রামে ফিরে কোয়ারেন্টাইনে না থাকার ফল, খণ্ডঘোষে করোনা আক্রান্ত শিশু

  • জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, পরিবারের সাতটি রিপোর্ট নেগেটিভ এসেছে। শুধু শিশুটি পজিটিভ।

বাইরে থেকে ফিরে কোয়ারেন্টাইনে না থাকার ফল। পূর্ব বর্ধমানের করোনা সংক্রমিত ব্যক্তির থেকে সংক্রমণ ছড়াল তারই পরিবারের সদস্য এক শিশুর দেহে। যার ফলে কৃষিপ্রধান জেলাটিতে করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ২। শুক্রবার একথা জানিয়েছেন, পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতী।

গত সপ্তাহে পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে জেলার প্রথম করোনা রোগীর খোঁজ মেলে। জানা যায়, তিনি একজন স্থানীয় তৃণমূল নেতার ভাই। কলকাতা লাগোয়া মেটিয়াবুরুজে সূচিশিল্পের সঙ্গে যুক্ত তিনি। লকডাউন শুরুর পর কাজ বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি ফিরে গিয়েছিলেন তিনি।

তাঁর বাইরে থেকে ফেরার খবরে তাঁকে বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছিলেন স্থানীয় স্বাস্থ্যকর্মীরা। কিন্তু সেসবের তোয়াক্কা না করে বিশ্ব-ব্রহ্মাণ্ডে চরে বেড়িয়েছিলেন তিনি। তৃণমূলের পার্টি অফিস, আত্মীয়ের বাড়ি, এমনকী তৃণমূলের ত্রাণ বিতরণ অনুষ্ঠান কিচ্ছু বাদ দেননি তিনি। এবার সেই বাড়িরই একটি শিশুর দেহে মিলল সংক্রমণ।

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, পরিবারের সাতটি রিপোর্ট নেগেটিভ এসেছে। শুধু শিশুটি পজিটিভ। ওই রিপোর্ট হাতে পেয়ে এলাকায় লকডাউন আরও জোরদার করা হয়েছে। শিশুটিকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।



বন্ধ করুন