বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Minor's dead body: ডেথ সার্টিফিকেট ছাড়াই নাবালিকার দেহ দাহ, আজব যুক্তি তৃণমূল নেতার, ঘনাচ্ছে রহস্য

Minor's dead body: ডেথ সার্টিফিকেট ছাড়াই নাবালিকার দেহ দাহ, আজব যুক্তি তৃণমূল নেতার, ঘনাচ্ছে রহস্য

এই শ্মশানে দাহ করা হয়েছে দেহ। নিজস্ব ছবি।

কিশোরী হরিপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর কলোনী এলাকার বাসিন্দা। গত ২৫ ফেব্রুয়ারি বাড়িতেই তার অস্বাভাবিক মৃত্যু হয়। পরিবারের সদস্যরা তাকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। পরে পরিবারের সদস্যরা তার দেহ বাড়িতে নিয়ে যায়।

অস্বাভাবিক মৃত্যু হয়েছিল ১৪ বছরের এক নাবালিকার। অথচ হাসপাতাল থেকে ডেথ সার্টিফিকেট না নিয়েই রাতারাতি দাহ করা হল নাবালিকার দেহ। পরিবারের তরফে দেহ দাহ করা হলেও স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যের মদতেই দাহ কার্য সম্পন্ন হয়েছে। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর থানার হরিপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। আর এই ঘটনায় প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কি হাঁসখালিকাণ্ডের পুনরাবৃত্তি হল? দেহ দাহ করার আগে ডেথ সার্টিফিকেট কেন দেওয়া হল না? ডেথ সার্টিফিকেট ছাড়াই কীভাবে শ্মশানে দেহ দাহ করা হল? তাহলে এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে? তাই নিয়ে উঠেছে প্রশ্ন।

জানা গিয়েছে, ওই কিশোরী হরিপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর কলোনী এলাকার বাসিন্দা। গত ২৫ ফেব্রুয়ারি বাড়িতেই তার অস্বাভাবিক মৃত্যু হয়। পরিবারের সদস্যরা তাকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। পরে পরিবারের সদস্যরা তার দেহ বাড়িতে নিয়ে যায়। দেরি না করে হরিপুর গ্রাম পঞ্চায়েতের অধীন নৃসিংহপুর শ্মশানে তার দেহ দাহ করেন পরিবারের সদস্যরা। অভিযোগ, যে শ্মশানে ওই নাবালিকাকে দাহ করা হয়েছে সেই শ্মশানটি বেআইনি। সেখানে দেহ দাহ করার জন্য কোনওরকম বৈধ কাগজপত্র লাগে না। নদিয়ার হাঁসখালি কাণ্ডে ঠিক একইভাবে বৈধ কাগজপত্র ছাড়াই নির্যাতিতা নাবালিকার দেহ দাহ করা হয়েছিল। তার পরেই বেআইনি শ্মশান নিয়ে তৎপর হয়েছিল প্রশাসন। তারপরেও কীভাবে বেআইনি শ্মশান চলছে তা নিয়ে উঠেছে প্রশ্ন।

এ বিষয়ে পঞ্চায়েত সদস্য গোপাল মজুমদার জানান, যেহেতু এই শ্মশানটি বাড়ির কাছে সেই কারণে তাকে দাহ করে দেওয়া হয়েছে। ডেথ সার্টিফিকেট নিয়ে তাঁর যুক্তি, কোনও এক অশরীরী আত্মা ওই মৃত নাবালিকার ডেথ সার্টিফিকেট এবং আধার কার্ড নিয়ে উধাও হয়ে গিয়েছে। ওই পঞ্চায়েত সদস্য গোপাল মজুমদার নিজ দায়িত্বেই নাকি নাবালিকার দেহ দাহ করিয়েছেন। এ বিষয়ে হরিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান শোভা সরকার বলেন, এ বিষয়ে তার কিছু জানা নেই। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, অবৈধভাবে শ্মশান চালানোর বিষয়টি তাঁর জানা নেই। ওই শ্মশানের অস্থায়ী কর্মী কালু ভুঁই ফোর দাবি করেন, তাঁর অনুপস্থিতিতে যে কেউ এসে এই শ্মশানে দাহ করে চলে যান। ওই নাবালিকাকে যে রাতে দাহ করা হয়েছিল সেই রাতে তিনি ছিলেন না। এলাকাবাসীর দাবি, ওই নাবালিকার অস্বাভাবিক মৃত্যু হয়েছিল। তাহলে প্রশ্ন উঠছে কেন পঞ্চায়েত সদস্যের মদতে দেহ তড়িঘড়ি দাহ করা হল? অন্যদিকে, জেলা স্বাস্থ্য আধিকারিক জানান, বিষয়টি নিয়ে অভিযোগ দায়ের হলে তদন্ত করে দেখা হবে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা? Euro 2024 Final: কখন, কোথায়, কীভাবে দেখতে পাবেন Spain vs England-এর ফাইনাল ফাইট সেলফিস,কখনও ভালো লিডার হতে পারবে না- যশস্বীর জন্য শুভমনকে তীব্র আক্রমণ নেটপাড়ার পরপর ২ বার জকোভিচকে হারিয়ে উইলম্বডন জয় আলকারাজের! কুর্সিতে একাই থাকলেন ফেডেরার ভিডিয়ো: শর্ট ফাইন থেকে থ্রো করে নন স্ট্রাইকার এন্ডে রাজাকে রান আউট করলেন শিবম! ‘ভগবানই বাঁচিয়ে দিলেন…’ হত্য়ার চেষ্টার ঘটনায় প্রতিক্রিয়া ট্রাম্পের অনন্ত-রাধিকার রিসেপশনে রাজকীয় বেশে টলিউডের নুসরত, নীল শেরওয়ানিতে বউকে টক্কর যশের এখানেই শেষ নয়, অনন্ত-রাধিকার বিবাহ-পরবর্তী আসর বসবে বিদেশে! জানেন কোথায়?

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.