বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা রুখতে মিরিক লেক ও গার্ডেন বন্ধ করল পুরসভা, অশনি সংকেত পর্যটন শিল্পে

করোনা রুখতে মিরিক লেক ও গার্ডেন বন্ধ করল পুরসভা, অশনি সংকেত পর্যটন শিল্পে

করোনার থাবা থেকে পর্যটন শিল্পকে বাঁচাতে মিরিক লেক ও গার্ডেন বন্ধ করল পুরসভা (‌ছবি সৌজন্য ফেসবুক)‌

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে লাগাম টানতে উদ্যোগ নিল মিরিক পুরসভা। বন্ধ করে দেওয়া হল মিরিক লেক ও গার্ডেন। সংক্রমণ যাতে রোধ করা যায়, সেই লক্ষ্যে তৎপর হয়েছে স্থানীয় প্রশাসন। 


ইতিমধ্যেই পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পর্যটকদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানিয়েছেন মিরিক পুরসভার চেয়ারম্যান লালবাহাদুর রাই। 

তিনি বলেন, ‘ যেভাবে করোনা বাড়ছে, তার কথা চিন্তা করেই আমরা মিরিক লেক বন্ধ করার সিদ্ধান্ত নিলাম। কারণ, মিরিক লেকে প্রচুর ভিড় হয়। আর ভিড় হলেই সেখান থেকে করোনা ছড়ানোর আশঙ্কা আছে। আমরা তাই মিরিক লেকের পাশাপাশি মিরিক গার্ডেনও বন্ধ করে দিয়েছি। আমরা পুলিশ সুপার-সহ অন্যান্য প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেই এই সিদ্ধান্ত নিয়েছি। এছাড়া আমরা মিরিকের প্রতিটি হোটেলে ও মোটেলে চিঠি পাঠাচ্ছি, যাতে তাঁরাও পরিষেবা বন্ধ করে দেন। আমরা চাই যাতে করোনা ছড়িয়ে না পড়ে। মিরিকে পর্যটকরা আসেন, তাই আমরা এসব সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছি। আমি জানি এতে মিরিকবাসীর কিছু অসুবিধা হবে৷ কিন্তু পরিস্থিতির জন্য সকলকে তা মেনে নিতে হবে।’‌

প্রসঙ্গত, করোনার প্রথম ঢেউয়ে বিপুল ক্ষয়ক্ষতির মুখে পড়তে হয়েছিল পাহাড়ের পর্যটন শিল্পকে। লকডাউনের জেরে ব্যাহত হয়েছিল সমস্ত পরিষেবা। ফলে, পর্যটন শিল্পে ক্ষতির পরিমাণ গিয়ে দাঁড়ায় ১০০ কোটি টাকা। মাঝে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই পর্যটন ব্যবসায়ীদের মুখে হাসি ফোটে। দীর্ঘদিন বন্ধ থাকার পর পাহাড় খুলতেই পাহাড়ে পর্যটকের ঢল নামে। কিন্তু সেই ক্ষত সারার আগেই ফের চোট লাগল। করোনা বাড়তেই পাহাড়ের পর্যটন শিল্প ধাক্কা খেল।


বাংলার মুখ খবর

Latest News

অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা? প্রথম উড়ানে সফল, ৯৭টি 'মেড ইন ইন্ডিয়া' মার্ক ১এ যুদ্ধবিমন কিনতে টেন্ডার সরকারের চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক?

Latest IPL News

এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.